• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

বান্দরবানে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট সহ দুই শ্রমিক অপহরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ৮৬৭ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

বান্দরবানে সেনা প্রকৌশল বিভাগের অবসরপ্রাপ্ত এক সার্জেন্ট সহ দুই শ্রমিককে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার বিকেলে বান্দরবানের রুমা উপজেলার কেউক্রাডং এলাকা থেকে এদের অপহরণ করে কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর সদস্যরা।

অপহৃতরা হল সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ আলোয়ার হোসেন (৫৪), জিপ চালক মোঃ মামুন (২৯) ও নির্মাণ কাজের শ্রমিক আব্দুর রহমান (২৭)। এরা সবাই ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের নির্মাণাধীন রুমা বগালেক কেওক্রাডং সড়কে কাজ করছিল।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন জানিয়েছেন অপহরণের বিষয়টি পুলিশ অবগত রয়েছে তবে এখনো পর্যন্ত অপহ্রতদের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দেওয়া হয়নি। স্থানীয়রা জানিয়েছেন কেউক্রাডং ও সুংসং পাড়ার মাঝামাঝি এলাকায় সড়কে কাজ করার সময় কেএননএফ এর সশস্ত্র সদস্যরা হঠাৎ আক্রমণ চালিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ার সহ ৯ জনকে ধরে নিয়ে যায়। পরে সন্ধ্যার দিকে ৬ জনকে ছেড়ে দিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্ট সহ ৩ জনকে অপহরণ করে তারা। মুক্তিপণ বাবদ সন্ত্রাসীরা ৭ লক্ষ টাকা দাবি করেছে বলে জানা গেছে। তবে এখনো পর্যন্ত অপহৃতদের কোন খোঁজ পাওয়া যায়নি।

এ ঘটনার পর ওই এলাকায় কর্মরত শ্রমিকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। উল্লেখ্য সন্ত্রাসী তৎপরতায় নিরাপত্তার কথা বিবেচনা করে সম্প্রতি রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশি-বিদেশি পর্যটক ভ্রমণের উপর প্রশাসন অনির্দিষ্টকালের নিষেধাকে জারি করেছে। এসবে এলাকায় সেনাবাহিনী ও র‍্যাবের সন্ত্রাস ও জঙ্গি বিরোধী অভিযান চলছে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ