• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
শান্তি চুক্তির ৬৫টি ধারা সম্পূর্ণভাবে বাস্তবায়িত হয়েছে- জাতিসংঘে বাংলাদেশ শান্তিচুক্তির অগ্রগতি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত- লোকমান সভাপতি, মাসুম রানা সম্পাদক কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত

বান্দরবানে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট সহ দুই শ্রমিক অপহরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ৮২৮ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

বান্দরবানে সেনা প্রকৌশল বিভাগের অবসরপ্রাপ্ত এক সার্জেন্ট সহ দুই শ্রমিককে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার বিকেলে বান্দরবানের রুমা উপজেলার কেউক্রাডং এলাকা থেকে এদের অপহরণ করে কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর সদস্যরা।

অপহৃতরা হল সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ আলোয়ার হোসেন (৫৪), জিপ চালক মোঃ মামুন (২৯) ও নির্মাণ কাজের শ্রমিক আব্দুর রহমান (২৭)। এরা সবাই ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের নির্মাণাধীন রুমা বগালেক কেওক্রাডং সড়কে কাজ করছিল।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন জানিয়েছেন অপহরণের বিষয়টি পুলিশ অবগত রয়েছে তবে এখনো পর্যন্ত অপহ্রতদের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দেওয়া হয়নি। স্থানীয়রা জানিয়েছেন কেউক্রাডং ও সুংসং পাড়ার মাঝামাঝি এলাকায় সড়কে কাজ করার সময় কেএননএফ এর সশস্ত্র সদস্যরা হঠাৎ আক্রমণ চালিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ার সহ ৯ জনকে ধরে নিয়ে যায়। পরে সন্ধ্যার দিকে ৬ জনকে ছেড়ে দিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্ট সহ ৩ জনকে অপহরণ করে তারা। মুক্তিপণ বাবদ সন্ত্রাসীরা ৭ লক্ষ টাকা দাবি করেছে বলে জানা গেছে। তবে এখনো পর্যন্ত অপহৃতদের কোন খোঁজ পাওয়া যায়নি।

এ ঘটনার পর ওই এলাকায় কর্মরত শ্রমিকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। উল্লেখ্য সন্ত্রাসী তৎপরতায় নিরাপত্তার কথা বিবেচনা করে সম্প্রতি রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশি-বিদেশি পর্যটক ভ্রমণের উপর প্রশাসন অনির্দিষ্টকালের নিষেধাকে জারি করেছে। এসবে এলাকায় সেনাবাহিনী ও র‍্যাবের সন্ত্রাস ও জঙ্গি বিরোধী অভিযান চলছে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ