• বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ৬ষ্ঠ দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা লামায় শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১, আহত ৭ পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

লংগদুতে ৩৮ আনসার ব্যাটালিয়নের উদ্যোগে ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী ও মুজিব নগর দিবস পালিত

আলমগীর হোসেন,লংগদু(রাঙ্গামাটি) / ৫০ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

 

মোঃ আলমগীর হোসেন (লংগদু) রাঙ্গামাটি।
রাঙ্গামাটির দুর্গম লংগদুতে ৩৮ আনসার ব্যাটালিয়নে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মুজিব কাননে পুষ্পার্ঘ অর্পণ ও ব্যাটালিয়নের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

১৭ এপ্রিল (বুধবার) সকাল সাড়ে নয় ঘটিকায় উপজেলার বাইট্টাপাড়া ৩৮ আনসার ব্যাটালিয়নের মুজিব কাননে পুষ্পার্ঘ অর্পণ করেন অত্র ব্যাটালিয়নের অধিনায়ক এএসএম আজিম উদ্দিন। পুষ্পার্ঘ অর্পণ শেষে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করা হয়। পরে ৩৮ আনসার ব্যাাটালিযনের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকল সদস্যদের নিয়ে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। আনন্দ শোভাযাত্রাটি ব্যাটালিয়ন সদর দপ্তরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এসময় ৩৮ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক এএসএম আজিম উদ্দিন পায়রা উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন এবং পরে ব্যাটালিয়ন দরবার হলে বিশেষ দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

এসময় তিনি বলেন, “৩৮ আনসার ব্যাটালিয়ন ২০১৮ খ্রিস্টাব্দ ২৯ মার্চ তারিখে মানিকগঞ্জ জেলায় প্রতিষ্ঠিত হয়’। প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর এই তারিখেই ইউনিট প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে আসছে।

তিনি আরো বলেন, ‘এই ইউনিটের সকল সদস্যগণ দেশের যে কোন দূর্যোগ মোকাবেলা, আর্থ সামাজিক উন্নয়ন ও পার্বত্য এলাকায পাহাড়ি বাঙ্গালীদের নিরাপত্তার কাজে নিরলসভাবে তাদের দায়িত্ব পালন করছে’। আমি বিশ্বাস করি এ বাহিনীর সকল সদস্যগণ পেশাদারিত্বের সাথে তাদের দায়িত্ব পালন করে দৃষ্টান্তমূলক ভূমিকা রাখছে।
এসময়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম রেঞ্জ কমান্ডার মহোদয় অত্র ব্যাটালিয়নের অফিসার ও সদস্যদের সাথে মতবিনিময় করেন।

অনুষ্ঠানে এসময় ৩৮ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক মীরবহর শাহাদাৎ হোসেন, সিএ ও কোম্পানি কমান্ডার মোঃ আরিফুল ইসলাম এবং মোঃ মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।

বিকালে ৩৮ আনসার ব্যাটালিয়নের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীর বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, র‍্যাফেল ড্র ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে ব্যাটালিয়নের পক্ষ থেকে জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ