• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আনসার ও জেলেদের সাথে চেয়ারম্যানের সাহসীকতায় সেই ছামাদুলের লাশ উদ্ধার

মোঃ আলমগীর হোসেন ,লংগদু (রাঙ্গামাটি) / ১৮৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙ্গামাটি)

রাঙ্গামাটির লংগদুতে ট্রলার থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়া নিখোঁজ ছামাদুল হকের লাশ উদ্ধার হয়েছে।

২৪ সেপ্টেম্বর সকাল ৫.০০ টায় ৩৮আনসার ব্যাটাটালিয়নের অধিনায়ক এএসএম আজিম উদ্দীনের নেতৃত্বে কোম্পানি কমান্ডার আরিফুল ইসলাম সহ সসস্ত্র ৩ জন ও নিরস্ত্র ৭জন মোট ১০জনের চৌকস টিম এবং মাইনীমূখ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন কমলের সহযোগিতায় স্থানীয় জেলে আলী আরশাদ এর সাহসী ভুমিকায় তাকে উদ্ধার করা হয়েছে ।

মাইনীমূখ-গাঁথাছড়া ব্রিজের নিচে লেক থেকে তার মরা দেহ উদ্ধার করা হয়। নিখোঁজ ছামাদুল হককে উদ্ধারের জন্য ফায়ার ব্রিগ্রেড, সেনাবাহিনী, পুলিশ,ব্যাটালিয়ন আনসারসহ আইন শৃংখলা বাহিনী ও স্থানীয় লোকজন দুর্ঘটনা স্থলে উদ্ধার কাজে সহযোগিতা করেন । তবে লংগদু ফায়ার সার্ভিসে ডুবুরী না থাকায় গতরাতে উদ্ধার অভিযান সম্ভব হয়নি । রাঙ্গামাটি হতে ফায়ার ব্রিগেডেের ডুবুরি আসতে ৩ ঘন্টা লাগবে । এদিকে উৎসুক জনতার ব্রিজে অবস্থান নেন যেকোনো সময় আর একটি দূরর্ঘটনা ঘটতে পারে।

এমতাবস্থায় ৩৮ আনসার ব্যাটালিয়নের বাছাই করা একটি টিম ব্যাটলিয়ন অধিনায়ক এস এম নাজিম উদ্দীন এর উপস্থিতিতে ঘটনাস্থল গাঁথাছডা ব্রীজে হাজির হয় । উৎসুক জনতাকে শান্ত রেখে স্থানীয় সাহসী জেলে আলী আরশাদ ডুবুরীর ভুমিকায় ভুব দিয়ে ছামাদুল হকের মরাদেহ উদ্ধার করা হয় ।

এব্যাপারে ৩৮ আনসার ব্যাটালিয়ন এর অধিনায়ক এ এসএম আজিম উদ্দীন বলেল ফায়ার ব্রিগেডের ডুবুরি আসতে দেরি হওয়ায় নিখোঁজ ছামাদুলে আত্মীয় স্বজন ও এলাকার উৎসুক জনতা হতাশ হয়ে ব্রিজে অবস্থান নেয়। এঅবস্থায় আবারো যেকোন দূর্ঘটনা ঘটতে পারে। এই অবস্থা দেখে আমরা আমাদের চৌকস টিম, ইউপি চেয়ারম্যান কামাল হোসেন কমল, ও স্থানীয় জেলে আলী আরশাদের সাহসী ভুমিকায় ছামাদুল হকের মরা দেহ উদ্ধার করতে সক্ষম হই। এবং তাৎক্ষনিক আমরা লাশ পরিবারের কাছে হস্থান্তর করি । বাদ জোহর বায়তুশ শরফ মাঠে জানাজা হবে । ব্যাটালিয়ন অধিনায়ক আরো বলেন জেলে আলী আরশাদকে ৩৮ আনসার ব্যাটালিয়নের পক্ষ থেকে আর্থিক পুরস্কার দেয়া হবে ও গুরুতর আহত মামুনের সার্বক্ষনিক খোঁজ-খবর রাখছি। যেকোনো প্রয়োজনে ৩৮আনসার ব্যাটালিয়ন পাশে থাকবে। এবং মানবিক চেয়ারম্যান হিসেবে মাইনীমূখ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন কমলকে সম্মাননা স্মারক প্রদান করা হবে। তিনি বলেন বাহিনীর বর্তমান মহাপরিচালকের নির্দেশানা হলো নিরপত্তা শৃঙ্খলার পাশাপাশি জনগণের যেকোনো মানবিক প্রয়োজনে পাশে থাকা। তার অংশ হিসেবে আমরা শোকাহত পরিবারকে খাদ্য উপহার সামগ্রী এবং উদ্ধারকারী সাহসী জেলেকে নগদ আর্থিক পুরস্কার প্রদান করছি।এবং মানবিক চেয়ারম্যান কামাল হোসেন কমলকে একটি সম্মাননা স্মারক দেয়া হবে।

উল্লেখ্য যে গতকাল শনিবার সন্ধ্যায় মাইনীমূখ-ব্রিজের পাশে বৈদ্যুতিক তারের সাথে স্পৃষ্ট হয়ে ২জন আহত এবং একজন পানিতে পড়ে নিখোঁজ অবস্থায় ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ