• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

সাম্প্রদায়িক অপশক্তির অবরোধের নামে উস্কানি বন্ধ করার আহ্বান পিসিএনপি’র

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান(রাঙ্গামাটি) / ১৪৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান(রাঙ্গামাটি)

রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি রশিদ সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমকে ষড়যন্ত্র মূলকভাবে দেয়া ধর্ষণের অভিযোগে আগামীকাল বুধবার পার্বত্য চট্টগ্রামের উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর মদদপুষ্ঠ সংগঠন হিল উইমেন্স ফেডারেশন কর্তৃক তথাকথিত অবরোধ ডাকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি) রাঙামাটি জেলা শাখা।

মঙ্গলবার সন্ধ্যায় পিসিএনপি রাঙামাটি জেলা শাখার সভাপতি শাব্বির আহমেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান এক যৌথ বিবৃতিতে বলেন, বিচারাধীন একটি মামলায় সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ প্রভাব বিস্তারের মাধ্যমে সাম্প্রদায়িক উস্কানি দিতে আব্দুর রহিম নামের প্রধান শিক্ষকের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। তিনি দোষী হলে আইন অনুযায়ী তার সাজা হবে এবং প্রতিষ্ঠানের বিধি মোতাবেক ব্যবস্থা হবে। কিন্তু ইউপিডিএফ আইনের কাজকে নিরপেক্ষতার সাথে করতে বাঁধা প্রদানের জন্য সাম্প্রদায়িক পরিস্থিতি ঘোলাটে করতে চাচ্ছে। তারা কিছু অতি উৎসাহি সংবাদকর্মীদের ভুল তথ্য সরবরাহ করে একটি সাজানো মামলাকে সাম্প্রদায়িক মনোভাব থেকে ভিন্নখাতে নিয়ে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির পায়তারা করছে।

আইনের কাজকে বাঁধা প্রদান করতে জেএসএস ও ইউপিডিএফ তারা বিভিন্ন উপজাতীয় ছাত্র ও মহিলা সংগঠনকে দিয়ে বিক্ষোভ, মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি ইতিমধ্যে পালন করিয়েছে, আগামীকাল বুধবার অবরোধের ডাক দিয়েছে হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ রাঙামাটি জেলা শাখা।
রাঙামাটিতে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর জন্য সড়ক ও নৌ পথে এই অবরোধের আহ্বান করেছে।

পিসিএনপি নেতৃবৃন্দরা বলেন, আমরা এই অবৈধ উস্কানিমূলক অবরোধ ডাকায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে উস্কানিমূলক বাঙালি বিদ্ধেষী কর্মসূচি পালন থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

নেতৃবৃন্দ উদ্বেগ জানিয়ে বলেন যারা আজকে উস্কানি দিচ্ছে তারা ইতিপূর্বে রাঙামাটি শহরের কে কে রায় সড়কে পূর্ণিমা চাকমা কে যখন উপজাতি যুবক কর্তৃক ধর্ষণ করে হত্যা করা হয়েছিলো এবং সম্প্রতি চায়না নিয়ে যাওয়ার কথা বলে বাঘাইছড়ির এক চাকমা নারীকে ধর্ষণ করে ঢাকায় – চীনা নাগরিক জি সেন ওরফে ড. সেন (৫৮) ও তাঁর সহযোগী হিরা চাকমা (২৫) এসব ঘটনায় রহস্যজনকভাবে নীরব ভূমিকা পালন করে।
অথচ আজকে সাম্প্রদায়িকতা বিবেচনায় আব্দুর রহিমের বিরুদ্ধে উস্কানি দেওয়া হচ্ছে। এভাবে উস্কানি মূলক কর্মসূচি পরিচালিত করলে পিসিএনপি পার্বত্য চট্টগ্রামের আপামর শান্তিপ্রিয় জনতাকে নিয়ে উপজাতীয় সাম্প্রদায়িক গোষ্ঠীকে প্রতিহত করবে বলে নেতৃবৃন্দ হুশিয়ারি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ