• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত কাপ্তাই মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত  সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত

টানা ভারী বর্ষনের ফলে লংগদুতে পাহাড় ধস

মো: আলমগীর হোসেন ,লংগদু (রাঙ্গামাটি) / ৩০৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

রাঙ্গামাটির লংগদুতে বৈরী আবহাওয়ার ফলে পাহাড় ধসে আংশিকভাবে তিনটি বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোমবার (৭ আগস্ট) বেলা ১টার দিকে উপজেলার আটারকছড়া ইউনিয়নের উত্তর ইয়ারংছড়ি ৬নং ওয়ার্ডে উক্ত ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক, মোঃ ইসমাইল হোসেন(৪৩),পিতাঃ আমিন হোসেন। গ্রামঃইয়ারংছড়ি ৬নং ওয়ার্ড,তিনি পেশায় একজন ভিডিপি সদস্য। মোঃ হুমায়ুন আহমেদ (৩৬),পিতাঃ আমির হোসাইন ,গ্রামঃইয়ারংছড়ি ৬নং ওয়ার্ড,তিনিও পেশায় একজন ভিডিপি সদস্য । মোঃ জালাল হোসেন(৩৫),পিতাঃ- ইয়াকুব আলী গ্রামঃ ইয়ারংছড়ি ৬নং ওয়ার্ড তিনি পেশায় একজন কৃষক। তাদের তিনটি বসতবাড়ি পাহাড়ে মাটি ভেঙ্গে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

জানাযায়, গত কয়েকদিন যাবত মুষলধারে বৃষ্টি হওয়াতে, পাহাড়ের পাদদেশে বসবাসরত জনসাধারণকে উপজেলা প্রশাসন থেকে নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। এর জন্য উপজেলা প্রশাসন থেকে ১৬টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন বলছেন, পাহাড়ে তলদেশে বসবাসরত সকলকে আমরা নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যেতে বলেছি। সাধারণ মানুষের জান মালের নিরাপত্তায় আমরা প্রস্তুত আছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান বলেন, দুর্যোগ পরিস্থিতিতে জনসাধারণকে নিরাপদ আশ্রয় আসার জন্য গতকালও আমাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে, আমরা ইতিমধ্যে ১৬টি আশ্রয় কেন্দ্র খুলে দিয়েছি। এছাড়াও তিনি বলেন, আমরা ক্ষতিগ্রস্তদের পাশে আছি। ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সহযোগীতা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ