• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

তারেক রহমান ও জোবায়দা রহমানের রায়ের বিরুদ্ধে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

তিমির বনিক, মৌলভীবাজার: / ১৮৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩

তারেক রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ডা: জোবায়দা রহমান দম্পত্তির বিরুদ্ধে রায়ের প্রতিবাদে মৌলভীবাজারে জেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

পুলিশি বাঁধা উপেক্ষা করে শুক্রবার জুম্মার নামাজের পর পর এই মিছিল বের হয়। শহরের পশ্চিম বাজার জামে মসজিদের সামনে থেকে বের হয়ে বিক্ষোভ মিছিলটি পুরাতন হাসপাতাল সড়কের কর-কমিশনার কার্যালয়ের সামনে আসলে পুলিশের বাঁধার মুখে পড়ে।

এসময় যথাস্থানে সমাবেশে বক্তব্যে রাখতে গিয়ে মৌলভীবাজার জেলা বিএনপি’র সহসভাপতি ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আশিক মোশাররফ বলেন, বাংলাদেশের আগামীর রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী তারেক রহমানকে নির্বাচনের বাইরে রাখতে সরকার মহলের ফরমায়েশ অনুযায়ী এই র‍ায় দেওয়া হয়েছে। যেদেশে এক যুগে সাংবাদিক সাগর-রুনি দম্পতির হত্যার প্রতিবেদন দিতে পারেনি। সেখানে মাত্র ৪০ কার্যদিবসে এই রায় দেওয়া হয়েছে। এতেই সরকারের দুরভিসন্ধি প্রমানিত হয়েছে। এধরণের ফরমায়েশি রায় এদেশের জনগণ মানে না, মানতে পারে না।

তিনি বলেন, এ রায় বাতিল করার আহ্বান জানান। অন্যথায় দেশের মানুষ গণ অভ্যুত্থানের মাধ্যমে অবৈধ দখলদার সরকারের পতন ঘটিয়ে ফরমায়েশি এই রায় বাতিল করাতে বাধ্য করা হবে।

এর আগে জেলা বিএনপি’র বিক্ষোভ মিছিলের অগ্রভাগে নেতৃত্বে ছিলেন- জেলা বিএনপি’র সহসভাপতি আশিক মোশাররফ, মো.হেলু মিয়া, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো.ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাহুর রহমান, জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক ও জেলা কৃষক দলের আহ্বায়ক শামীম আহমেদ, জেলা বিএনপি’র সহসম্পাদক ও পৌর বিএনপির সভাপতি অলিউর রহমান, জেলা বিএনপি’র যুব-বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি ও জেলা যুবদল সভাপতি জাকির হোসেন উজ্জ্বল, জেলা বিএনপি’র সহসাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, প্রচার সম্পাদক এম ইদ্রিস আলী, জেলা বিএনপি’র সহ সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, জেলা বিএনপি’র শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক ফরহাদ রশিদ, জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম রসিক, সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম, জেলা বিএনপি’র সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মারুফ আহমেদ, জেলা বিএনপি’র সহ-প্রচার সম্পাদক সৈয়দ ফয়সাল, সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমির মোহাম্মদ, জেলা মহিলা দলের সহ-সাংগঠনিক সম্পাদক শ্যামলী সুত্রধর, জেলা জাসাসের সদস্য সচিব জসিম উদ্দিন, মৌলভীবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের আহ্বায়ক জনি আহমদ প্রমূখ।

এছাড়াও বিক্ষোভ মিছিলে বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষকদল, শ্রমিকদল, মহিলা দল সহ অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী মিছিলে উপস্থিত ছিলেন।
০১৭৪৫৯৩৯৪৪৮


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ