• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত ঈদের দ্বিতীয় দিনেও চলছে পশু কোরবানি ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাঙামাটিতে গোস্ত বিতরণ পিসিসিপি’র উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে রাজবাড়ীতে পূর্বপাড়ার অসহায় ও সুবিধা বঞ্চিত দুই হাজার নারী পেলো কোরবানির মাংস যৌতুকের দ্বায়ে গ্রেফতার রাঙ্গামাটি ব্লাড ব্যাংক এর প্রতিষ্ঠাতা রাশেদ মানিকছড়ি ডিসি পার্কে পানিতে ডুবে পর্যটকের মৃত্যু! ঈদুল আজহা উপলক্ষে ত্রানসামগ্রী বিতরণ করেছে দীঘিনালা জোন গুইমারায় ১৯৮লিটার চোলাই মদসহ আটক-১

রাঙামাটিতে দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৬২লক্ষ টাকার শিক্ষা উপবৃত্তি প্রদান করেছে আরএইচডিসি

রাঙ্গামাটি প্রতিনিধি: / ২৯৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটি জেলার শিক্ষার্থীদের জ্ঞান এবং মেধার মূল্যায়নে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ উদ্যোগে (২০২২-২৩) অর্থ বছরের শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়েছে। এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে ৬৫০ জন শিক্ষার্থীদের হাতে ৬২লক্ষ টাকার উপবৃত্তির চেক তুলে দেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

বৃহস্পতিবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিপদের সভাকক্ষে (এনেক্স ভবনে) এ শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়।

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ঝর্না খীসা, সদস্য অংসুই ছাইন চৌধুরী, পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য ও শিক্ষা উপ-বৃত্তির কমিটির আহব্বায়ক প্রিয়নন্দ চাকমা।

অনুষ্ঠানে দীপংকর তালুকদার এমপি বলেন, রাঙামাটি জেলার শিক্ষার্থীদের জ্ঞান এবং মেধার মূল্যায়নে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ শিক্ষা উপবৃত্তি প্রদান করছে। এই বৃত্তির টাকার পরিমান খুব বেশি না হলেও শিক্ষার্থীদেরকে ভবিষ্যতের পথে চলতে অনুপ্রাণিত করার জন্য এ বৃত্তি। সবাইকে মানুষের মত মানুষ হতে হবে। শিক্ষিত হয়ে শিক্ষার্থীরা যাতে আগামী দিনগুলোতে দেশের বিভিন্ন পর্যায়ে নেতৃত্বে আসতে পারে তাদেরকে এ স্বপ্ন দেখতে হবে। তিনি আরও বলেন, জেলার শিক্ষা উন্নয়নে বর্তমান সরকার প্রত্যন্ত এলাকায় অবস্থিত প্রাথমিক বিদ্যালয়গুলি জাতীয়করণ করেছে। সম্প্রতি এসব স্কুলের শিক্ষকদেরকে সরকারিকরণ করা হয়েছে। ক্ষুদ্র নৃৃ গোষ্ঠীর ছাত্র ছাত্রীরা যাতে মাতৃভাষায় শিক্ষা গ্রহণ করতে পারে তার জন্য মাতৃভাষার বই বিতরণসহ শিক্ষা বিস্তারে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, বিষয়ভিত্তিক শিক্ষা উপবৃত্তি প্রাপ্তদের সংখ্যা হলো উচ্চ মাধ্যমিক ৭ হাজার টাকা করে মোট ১৫০ জন, ডিপ্লোমা ছাত্র ছাত্রীদের ৭ হাজার টাকা করে ৭০ জন, স্নাতক শিক্ষার্থীদেরকে ১০ হাজার টাকা করে ৯০ জন, স্নাতক (সম্মান) ১০ হাজার টাকা করে ১৬০ জন, মেডিকেল, প্রকৌশল ও কৃষি শিক্ষার্থীদের ১২ হাজার টাকা করে ৯০ জন, স্নাতকোত্তর শিক্ষার্থীদের ১২ হাজার টাকা করে ৯০ জন। সর্বমোট ৬৫০জন শিক্ষার্থীকে ৬২ লক্ষ ৫০ হাজার টাকার বৃত্তি প্রদান করা হয়।

পার্বত্যকন্ঠনিউজ/রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ