• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

বীর বাহাদুর গোল্ডকাপ টুর্ণামেন্টে চ্যাম্পিয়ান ‘হরিণঝিরি লাল সবুজ

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা / ২০৬ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৩ জুলাই, ২০২২

ফাইনাল খেলায় প্রধান অতিথি পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

লামা উপজেলার সবচেয়ে বড় ফুটবল আসর বীর বাহাদুর গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’র ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ২২ জুলাই ২০২২ইং শুক্রবার বিকেলে লামা পৌরসভার চাম্পাতলী ৩২ আনসার ব্যাটেলিয়ন মাঠে ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় প্রায় ২০ হাজার দর্শক উপস্থিত হয়েছে বলে জানিয়েছে আয়োজক কমিটি।

বর্ণাঢ্য আয়োজন ও হাইভোল্টেজ এই খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় ২-১ গোলে জয়লাভ করেছেন লামা পৌরসভার “হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশ”। খেলায় প্রতিদ্বন্ধিতা করেন লামা জোত মালিক সমিতি একাদশ।

নির্ধারিত ৮০ মিনিটের খেলায় রেফারির শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত ২-১ গোল এগিয়ে থেকে মাঠ ছাড়েন হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশ। খেলা প্রথম আর্ধে দুই গোলের দেখা পায় হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশ। দলের পক্ষে দুইটি গোলই করেন ১১ নাম্বার জার্সি পরিহিত খেলোয়াড় মোঃ বোরহান। আয়োজক কমিটি কর্তৃক বিচারক মন্ডলী তাকে ম্যান অফ দ্যা ম্যাচ ও ম্যান অফ দ্যা টুর্ণামেন্ট ঘোষণা করেন। ২য় আর্ধের শেষ মুহুর্তে ৪ মিনিটের অতিরিক্ত সময়ের ১ গোলের দেখা পায় লামা জোত মালিক সমিতি একাদশ। খেলায় সেরা গোলরক্ষকের পুরষ্কার পায় হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশের গোলরক্ষক জিসান। খেলার শুরু থেকে উভয় দল দর্শকদের সুন্দর খেলা উপহার দেন।

খেলায় বিজয়ী দল হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশকে টুর্ণামেন্ট পরিচালনা কমিটির পক্ষ থেকে ১ লক্ষ টাকা প্রাইজমানি, পার্বত্য মন্ত্রীর পক্ষ থেকে ১৫ হাজার টাকা, বিজয়ী ট্রফি ও মেডেল প্রদান করা হয়। রানার্সআপ দল লামা জোত মালিক সমিতি একাদশকে টুর্ণামেন্ট পরিচালনা কমিটির পক্ষ থেকে ৫৫০ হাজার টাকা প্রাইজমানি, পার্বত্য মন্ত্রীর পক্ষ থেকে ১০ হাজার টাকা, রানার্সআপ ট্রফি ও মেডেল প্রদান করা হয়। গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা উপভোগ করতে লামা উপজেলা সহ বান্দরবান ও কক্সবাজার জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ২০ হাজার ফুটবলপ্রেমি দর্শক মাঠে উপস্থিত হয়।

টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক ডাঃ অমর চৌধুরীর সভাপতিত্বে ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি ছিলেন, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, ৩২ আনসার ব্যাটেলিয়ন এর অধিনায়ক মোঃ আনোয়ারুল আজিম, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, তিং তিং, ফাতেমা পারুল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোঃ ইয়াছিন আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা সহ প্রমূখ।

পার্বত্যমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খেলা-ধূলার মাধ্যমে মাদকমুক্ত সমাজ বির্নিমাণে যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলা-ধূুলার প্রতি মনোযোগী হতে হবে। কেননা খেলাধূলা শিক্ষার্থীদের সুস্থ রাখতে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখে। তিনি আয়োজক কমিটিকে সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ দেন এবং খেলার পরিচালনা ব্যয় হিসাবে ১ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

এদিকে পার্বত্যমন্ত্রী সকাল ১০টায় উপস্থিত হয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মধুঝিরিস্থ নতুন নির্মিত রেস্ট হাউজ সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন। বেলা ১১টায় তিনি উপজেলা পরিষদ হলরুমে লামা উপজেলায় ভ‚মি ও গৃহহীন ৩৬ পরিবারের মাঝে ঘরের কবুলিয়ত ও চাবি হস্তান্তর করেন।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ