• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

কাপ্তাইয়ে গণমাধ্যমকর্মী ও অংশীজনদের নিয়ে পিআইডির মতবিনিময় সভা অনুষ্ঠিত

কাপ্তাই প্রতিনিধি: / ২২৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

“গুজব প্রতিরোধ ও উন্নয়ন সংবাদ পরিবেশনে গণমাধ্যমের ভূমিকা এবং সুশাসন, ড প্রতিকার ও সেবা প্রদান” বিষয়ক গণমাধ্যমকর্মী ও অংশীজনদের সাথে মতবিনিময় সভা শনিবার কাপ্তাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ “কিন্নরী’ তে অনুষ্ঠিত হয়। কাপ্তাই উপজেলা প্রশাসন ও তথ্য অফিসের সহযোগিতায় আঞ্চলিক তথ্য অফিস, পিআইডি, চট্টগ্রাম এই মতবিনিময় সভার আয়োজন করেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মুনতাসির জাহান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য অধিদপ্তরের সিনিয়র উপ প্রধান তথ্য অফিসার মুহ. সাইফুল্লাহ।
আঞ্চলিক তথ্য অফিস,পিআইডি, চট্টগ্রামের তথ্য অফিসার মারুফা রহমান ঈমা এর সঞ্চালনায় এইসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, তথ্য অধিদপ্তরের সিনিয়র উপ -প্রধান তথ্য অফিসার মোঃ আব্দুল জলিল, উপ প্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর, চট্টগ্রাম পিআইডির সিনিয়র তথ্য অফিসার আজিজুল হক নিউটন, কাপ্তাই উপজেলা সহকারী তথ্য কর্মকর্তা মোঃ হারুন।

মতবিনিময় সভায় উপস্থিত গণমাধ্যম কর্মীদের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাসস এর স্টাফ রিপোর্টার জিগারুল ইসলাম জিগার, রাঙ্গুনিয়া দেশ রুপান্তর এর প্রতিনিধি এম এ কোরেশী শেলু, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন, রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি আজগর আলী খাঁন, মানব কন্ঠের রাঙ্গুনিয়া প্রতিনিধি আরিফুল হাসনাত, রাজস্থলী প্রেস ক্লাবের সহ সভাপতি চাউচিং মারমা, সাংবাদিক মাহফুজ আলম, সাংবাদিক ইলিয়াছ হোসেন, রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাসুদ নাসির, সাংবাদিক নুরুল আবছার চৌধুরী।

এইসময় প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার মুহ. সাইফুল্লাহ বলেন, গুজব প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। যারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব বিশ্বাস করে না, তারাই গুজব ছড়িয়ে দেশে অস্হিতিশীল করতে চায়। তাই তথ্য যাচাই বাছাই না করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন সংবাদ প্রকাশ বা পোস্ট না করা শ্রেয়। সরকার সংবাদকর্মীদের উন্নয়নে সবসময় কাজ করে যাচ্ছেন। তথ্য মন্ত্রনালয় এবং সংবাদকর্মীরা পরস্পরের সাথে সমন্বয় করে কাজ করে যাচ্ছে। তিনি আরোও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই পার্বত্যঞ্চলে শান্তি চুক্তির মাধ্যমে শান্তি ফিরে এসেছে।

মতবিনিময় সভায় কাপ্তাই, রাঙ্গুনিয়া, রাজস্থলী, বিলাইছড়ি এবং কাউখালী উপজেলার গণমাধ্যমকর্মী, সরকারি কর্মকর্তা, শিক্ষক সহ সর্বমোট ৪০ জন অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ