• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে নানিয়ারচরে আলোচনা সভা

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ১৮২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৬ নভেম্বর, ২০২১

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যে ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে রাঙামাটির নানিয়ারচরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উপজেলা মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তিন্নীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, থানার নবাগত ওসি সুজন হালদার, উপজেলা সমবায় অধিদপ্তরের উপ-সহকারী তাপস দেওয়ান ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রিপন দাশ প্রমূখ।

বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের মানুষ ক্ষুধামুক্ত ও দরিদ্র মুক্ত হবে। এই দেশকে এগিয়ে নিতে হবে। তাই দেশকে এগিয়ে নিতে সমবায়ের বিকল্প নেই। আপনাদের সার্বিক সহযোগিতায় আমাদেরকে পাশে পাবেন।

সভাপতির বক্তব্যে শিউলি রহমান বলেন, সমবায় শক্তি, সমবায়ে উন্নয়ন। সমবায়ের মাধ্যমে একটি দেশের উন্নতি সম্ভব। এসময় তিনি পার্শ্ববর্তী দেশ ভিয়েতনামের উদাহরণ দিয়ে বলেন, ভিয়েতনামের কৃষকরা সমবায় সমিতির মাধ্যমে ঐক্যবদ্ধ থেকে কফি চাষ করে ও বাজারজাত করে। সেখানে কোন মধ্য স্বত্তাভোগী থাকেনা। তাই আন্তর্জাতিক অঙ্গনে কফির জোগানদাতা হিসেবে দ্বিতীয় দেশ।

এর আগে সকালে উপজেলা প্রাঙ্গনে তৈলাক্ত কলা গাছে চড়া, হাডুডু খেলা, উপজেলা মিলনায়তনে দলীয় সংগীত ও একক নৃত্য সংগীত প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে সংগীত ও নৃত্য পরিবেশনকারী শিশু শিল্পীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ