• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে ছাত্রলীগ নিষিদ্ধ ও চুপ্পুর পদত্যাগের দাবিতে ছাত্রজনতার গগণজমায়েত ও বিক্ষোভ মিছিল মাটিরাঙ্গায় ডিমের পুষ্টিগুণ বিষয়ক ক্যাম্পেইন আওয়ামীলীগ-ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে মা‌টিরাঙায় বিক্ষোভ সমাবেশ কাপ্তাই ও রাঙ্গুনিয়ায় ১৭ বছর ধরে সামাজিক স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন চন্দ্রঘোনা কম্প্রিহেনসিভ কমিউনিটি হেলথ প্রোগাম নানিয়ারচরে সুদক্ষ দশের স্থানান্তর হলো ১৭ইষ্ট বেঙ্গল গোয়ালন্দে লাভছাড়া সবজি বিক্রি করলো সান -সাইন কলেজিয়েট স্কুলের ছাত্র-ছাত্রী রাঙ্গামাটিতে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে জেলা শিক্ষা অফিসারের সাথে সনাক – টিআইবি’র অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত         যুবদলের ৪৬ তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন ইলিশ মাছ ধরা নিষিদ্ধ মানছে না জেলেরা কাগজীখোলা ফাঁড়ি, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্র, আলীক্ষ্যং পুলিশ ক্যাম্প পরিদর্শন করেন – পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার শিশু ধর্ষণের ঘটনাস্থল পরিদর্শন করলেন- পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার , পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) বান্দরবান জেলা কমিটির ২য় কর্মী সম্মেলন অনুষ্ঠিত

গোয়ালন্দে লাভছাড়া সবজি বিক্রি করলো সান -সাইন কলেজিয়েট স্কুলের ছাত্র-ছাত্রী

সাইফুর রহমান পারভেজ, রাজবাড়ী প্রতিনিধিঃ / ১০৮ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি:

রাজবাড়ীর গোয়ালন্দে দ্রব্যমূল্যের দাম লাগামহীন ঊর্ধ্বগতিতে জনজীবনে দূর্ভোগের সৃষ্টি আর এ দুর্ভোগ কমাতে এবং শিক্ষার্থীদের জীবন ও জীবিকা বিষয়ে বাস্তব জ্ঞান অর্জনের লক্ষে এবং সমাজসেবায় অবদান রাখতে এক দিনের জন‍্য ন্যায্যমূল্যে সবজি বিক্রির ব‍্যবস্থা করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৯ টা থেকে বিদ‍্যালয়ের সামনে ন্যায্যমূল্যে এক দিনের জন‍্য সবজি বিক্রির ব‍্যবস্থা করেন গোয়ালন্দের ঐতিহ্যবাহী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সান-সাইন কলেজিয়েট স্কুল। প্রতিষ্ঠিনটি দিন ব‍্যাপী তাদের স্কুলের সামনে সবজি বিক্রির জন‍্য দোকানের পসরা সাজিয়ে বসেন।

এদিন প্রতিষ্ঠানটি গোয়ালন্দ বাজারের চাইতে কম মূল‍্যে অর্থাৎ ন‍্যায‍্যমূল‍্যে সবজি বিক্রি শুরু করেন। প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা মিলে ১৭ টি দ্রব‍্য মোট ১ হাজার ৪’শ কেজি সবজির মূল‍্য তালিকা টাঙিয়ে বিক্রি শুরু করেন।

এসময় বিভিন্ন ক্রেতা ৭৫ টাকা কেজি দরে ফুলকপি (বাজার মূল‍্য ১০০ টাকা কেজি), ৫০ টাকা কেজি দরে ঢেড়শ (বাজার মূল‍্য ৬০ টাকা কেজি), বরবটি ১ কেজি ও ১ টা গোল লাউ ৫০ টাকা (বাজার মূল‍্য ৬০ টাকা), ৬৫ টাকা কেজি দরে গোল বেগুন (বাজার মূল‍্য ৮০ টাকা কেজি), ৬০ টাকা কেজি দরে পটল (বাজার মূল‍্য ৭০ টাকা কেজি), ৪৫ টাকা কেজি দরে করলা ও কচুরমুখী (বাজার মূল‍্য ৭০ টাকা কেজি), ৩৫ টাকা কেজি দরে মুলা (বাজার মূল‍্য ৫৫ টাকা কেজি), ৩০ টাকা কেজি দরে ধুন্দুল ও পেঁপে (বাজার মূল‍্য ৫০ টাকা কেজি), ৪৫ টাকায় ১ টা লম্বা লাউ (বাজার মূল‍্য ৬০ টাকা ), ২৫ টাকায় ১ টা চাল কুমড়া (বাজার মূল‍্য ৩০ টাকা), ২০ টাকায় ১০০ গ্রাম ধনেপাতা (বাজার মূল‍্য ৩৫ টাকা ), ৫০ টাকায় ২৫০ গ্রাম মরিচ (বাজার মূল‍্য ৬০ টাকা), ৫০ টাকায় ১ হালি ডিম (বাজার মূল‍্য ৫৫ টাকা হালি) দরে ক্রয় করার সুযোগ পান।

এসময় ক্ষুদিরাম সরকার পাড়া বসবাসকারী প্রণব ঘোষ বলেন গোয়ালন্দ বাজারের তুলনায় সবগুলো সবজি কমপক্ষে কেজিতে ১৫ থেকে ২০ টাকা কম পাওয়ায় এখান থেকে সবজি কিনলাম। অন্তত একদিন হলে ন‍্যায‍্য মূল‍্যে কিনতে পেরে ভালই লাগছে।

সান-সাইন কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক নুরতাজ আলম রবিন বলেন, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জীবন ও জীবিকা বিষয়ের উপর প্রাকটিক‍্যাল পরিক্ষা থাকায় বাস্তব জীবনে অভিজ্ঞতা অর্জনের লক্ষে এবং সমাজসেবায় অবদান রাখতে নিজ প্রতিষ্ঠান থেকে ভর্তুকি দিয়ে এমন আয়োজন করেছি। এমন আয়োজনে শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান অর্জনও হলো এবং পাশাপাশি গোয়ালন্দের জনগণ কম মূল‍্যে একদিন অন্তত সবজি ক্রয়ের সুযোগ পেলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ