• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীতে শিশুশ্রম নিরসন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট / ৪৩০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৫ জুন, ২০২৪

ডেস্ক নিউজ

রাজশাহীতে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর আয়োজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর অংশ হিসেবে “শিশুশ্রম নিরসন” বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারের মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন তরফদার মোঃ আক্তার জামীল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) রাজশাহী ‌। সেমিনারে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, রাজশাহী এর উপমহাপরিদর্শক মোঃ জাহাঙ্গীর আলম সভাপতিত্ব করেন।

এছাড়া, সেমিনারে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, প্রাণ এগ্রো লিমিটেড, এসএমসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।

সেমিনারে বক্তারা শিশুশ্রমের কারণ ও প্রতিকার নিয়ে বিস্তারিত আলোচনা করেন। শিশুশ্রমের জন্য আর্থিক অসচ্ছলতা, বৃহৎ পরিবার, পারিবারিক ভাঙণ, বেকারত্ব, সস্তা শ্রম, শিক্ষা ও সচেতনতার অভাবকে দায়ী করা হয়।  সেমিনারে বক্তারা বলেন, ঝুঁকিপূর্ণ কাজে শিশুশ্রম কমেছে। তবে সার্বিকভাবে ২০২৫ সালের মধ্যে শিশুশ্রম সম্পূর্ণভাবে নির্মূলের লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ