• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন 

লামায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমিতে চাষ

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান / ১০৪১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

বান্দরবানের লামায় ‘উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতের’ নিষেধাজ্ঞা অমান্য করে এক অসহায় পরিবারের দাবীকৃত জায়গায় চাষাবাদ করেছে প্রতিপক্ষ। মামলার বাদী সাজেদা পারভীন জানিয়েছেন আদালত বিরোধীয় জায়গায় দুই পক্ষকে যেতে নিষেধ করেছেন এবং আইন শৃঙ্খলা বজায় রাখতে লামা থানাকে নির্দেশ দিয়েছেন। আসামীরা জমিতে চাষাবাদ করার বিষয়টি অসংখ্যবাদ থানাকে জানালেও পুলিশ কোন ভূমিকা রাখেনি।

সাজেদা পারভীন আরো জানান, আমার মা রাবেয়া বেগম লামা উপজেলার ২৮৪নং ইয়াংছা মৌজার ৬৩২নং হোল্ডিং এর ৪৯৮ ও ৪৯৯ দাগের ১.১৫ একর ১ম শ্রেণির জমি এবং ১৮৬নং হোল্ডিং এর আন্দর ১ একর সহ মোট ২.১৫ একর জমির মালিক। কিছুদিন যাবৎ গায়ের জোরে এই জায়গা আসামী নুরুল কবির ও তার মেয়ে তহুরা বেগম জোর করে ভোগদখল করছে। এই বিষয়ে অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি ১৪৫ আবেদন করে পিটিশন মামলা ৯৩/২২ইং দায়ের করি। আদালত মামলা রায় না দেয়া পর্যন্ত উভয়পক্ষকে বিরোধীয় জমিতে না যেতে নিষেধ করেছে। নুরুল কবির ও পরিবারের লোকজন রাতের আঁধারে ওই জমিতে চাষাবাদ ও তামাকের চারা লাগিয়ে দিয়েছে। এখন বিবাদীগণকে বাঁধা দিলে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ ও প্রাণহানির মতো ঘটনা ঘটতে পারে।

এই বিষয়ে সরজমিনে গেলে আসামী পক্ষের নুরুল কবির এর সাথে কথা হয়। তিনি বলেন, এই জায়গা আমার। এখানে রাবেয়া বেগমের কোন জায়গা নেই। তার জায়গা অন্যপাশে। আমি আমার জায়গায় চাষ করেছি।

মামলার তদন্তকারী অফিসার লামা থানা পুলিশের এএসআই আবুল কালাম বলেন, বিরোধীয় জায়গায় দুই পক্ষকে না যেতে বলা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে আসামীপক্ষ নালিশী জমিতে তামাক চাষ করে ফেলেছে। বিষয়টি আদালতকে জানানো হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ