• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন 

নবীনগরে সেতু নির্মান কাজে অনিয়মের অভিযোগ

সাধন সাহা জয় নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ / ১৬২ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

সাধন সাহা জয়,নবীনগর(ব্রাহ্মনবাড়িয়া)প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ১ নং ওয়ার্ড আলমনগরে ভাটানদীর উপর সেতু নির্মান কাজে অনিয়মের অভিযোগে পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, গত কয়েকদিন যাবৎ সেতুটির উপরের অংশের গার্ডারের ঢালাইয়ের কাজ চলছে। ঢালায়ে বালির পরিমান বেশি দিয়ে পাথর ও সিমেন্ট কম দিচ্ছেন ঠিকাদার। আমরা বিষয়টি উপস্থিত ইঞ্জিনিয়ারদের জানালেও তারা আমাদের কথা আমলে নিচ্ছে না। তারা আরো জানান, ঠিকাদার চালাকি করে বালির উপরে পাথর বিছিয়ে তারা বালু পাথর একসাথে করে রেখেছে। এভাবে সেতু নির্মান হলে এটি টেকসই হবে না।

গতকাল দুপুরে সরজমিনে গেলে দেখা যায়, ৪ কোটি ৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মানাধীন সেতু কাজ চলমান। বালি ও পাথর একসাথে রেখে সেতুর উপরের অংশের গার্ডারের ঢালাই করছেন নির্মাণ শ্রমিকরা। বালু ও পাথরের মধ্যে বালুর পরিমাণই বেশি দেখা যাচ্ছে। ঢালাই দেওয়ার মাঝ পথে সিমেন্ট শেষ হয়ে গেছে বলে জানান নির্মান শ্রমিকরা। কিছুক্ষণ ঢালাই কাজ বন্ধ থাকার পর সিমেন্ট এলে আবারো ঢালাই কাজ শুরু করেন শ্রমিকরা।

সরেজমিনে উপস্থিত থাকা উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান স্থানীয়দের কাছে বলেন শুধু বালি দিয়ে কাজ ধরা আছে তাই গার্ডারের ঢালাইয়ের কাজ এই নিয়মে চলছে।

স্থানীয় ঠিকাদারের লোক ইমন জানান, আমরা নিয়ম মেনে সঠিক ভাবেই ঢালাই কাজ করছি। বালি পরিমান বেশি থাকলেও পাথর আমরা কম দিচ্ছি না। এখানে বালি পাথর মিক্স রয়েছে।

সেতুটির দায়িত্বরত ঠিকাদার লোকমান আহমেদকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেন নি।

নবীনগর উপজেলা ইঞ্জিনিয়ার ইশতিয়াক হাসান জানান, গার্ডার ঢালাইয় নিয়ম মেনে পাথর মিক্সটিং না করলে গার্ডার ফেটে যাবে। কোন প্রকার সুযোগ নেই এখানে কোন কিছু কম দেয়ার। ঢালাই তদারকি করতে আমাদের জেলা অফিস থেকে ইঞ্জিনিয়ার নিয়োগ করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ