• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

লংগদুতে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি: / ১৭৬ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

রাঙামাটির লংগদু উপজেলায় ৯ বছরের এক শিশু ধর্ষণের দায়ে মোটরসাইকেল চালক মো. রুবেল(৩২) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।এছাড়াও অতিরিক্ত ২ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার (৫ জুলাই) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ. ই. এম ইসমাইল হোসেনের আদালত এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত রুবেল ওই উপজেলার বগাচত্তর ইউনিয়নের পেটান্যামাছড়া এলাকার মানিক বেপারী ছেলে।

রায়ে আসামি রুবেলের মালিকানাধীন স্থাবর, অস্থাবর সম্পত্তি নিলামে বিক্রি করে বিক্রয়লব্ধ অর্থ ট্রাইব্যুনালে জমা দেওয়ার নির্দেশ দেয়া হয় এবং উপরূপ অর্থ ট্রাইব্যুনালে জমা হলে তা মামলার ভিকটিমকে ক্ষতিপূরণ হিসেবে প্রাপ্ত হবেন বলে জানানো হয়।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১৬ সালের ১৭ আগস্ট ভিকটিমকে তার খালু হোসেন আলী রাঙামাটির লংগদু উপজেলার মাইনী বাজারের জারুল বাগানে উপজেলার গাউসপুর মাস্টারপাড়া পৌঁছে দিতে রুবেল হোসেনের ভাড়ায় চালিত মোটরসাইকেলে উঠিয়ে দেয়। এরপর চালক রুবেল ভিকটিমকে গাউসপুরের ফরেস্ট অফসের আগর বাগান এলাকায় দিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। ঘটনার পর ভিকটিমের স্বজনরা ভিকটিমকে উদ্ধার করে নিয়ে আসে। এরপর ভিকটিমের মামা বাদী হয়ে ২০১৬ সালের ২৯ আগস্ট বাদী হয়ে লংগদু থানায় চালক রুবেলকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করে।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডভোকেট আবছার আলী এবং এ্যাডভোকেট কামাল হোসেন সুজন। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন বিশেষ পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম অভি।

পার্বত্যকন্ঠ নিউজ/এম এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ