• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

রামগড় উপজেলায় ১৪৪ ধারা জারি প্রশাসনের

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ১৯৩ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

খাগড়াছড়ির রামগড়ে একই স্থানে একই সময় বিএনপি ও ছাত্রলীগের পাল্টাপাল্টি সমাবেশ ডেকেছে। এই দুই দলের সমাবেশকে কেন্দ্র করে সহিংসতা এড়াতে সোমবার (২৯ আগস্ট) সকাল ৮টা থেকে বিকাল ৪ টা থেকে পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে রামগড় উপজেলা প্রশাসন।রবিবার রাত সোয়া ১১টায় দিতে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দীন আরাফাত স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ১৪৪ ধারা জারি করা হয়,জারিকৃত ১৪৪ ধারা রামগড় পৌরসভার মাস্টার পাড়া (সিনেমা হল) হতে রামগড় পৌর ভবন ও তৎসংগলগ্ন এলাকার ক্ষেত্রে প্রযোজ্য হবে। এ সময় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোন ব্যক্তি,সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা-সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, ৪ জনের অধিক জমায়েত ও কোন প্রকার রাজনৈতিক প্রচারণা নিষিদ্ধ করা হয়েছে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারী মামলাসহ আইন মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ কারা হবে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, রামগড় উপজেলা বিএনপি কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচী পালনের জন্য ২৯ আগস্ট রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ সংগলগ্ন স্মৃতিসৌধের সামনে সমাবেশ করার জন্য অনুমতি চেয়ে আবেদন করেন। অপর দিকে একই সময়, একই তারিখ ও একই স্থানে বাংলাদেশ ছাত্রলীগ রামগড় উপজেলা শাখা শোক দিবস উপলক্ষ্যে শোক র‌্যালি ও আলোচনা সভার জন্য আবেদন করেন,কোন দলকে অনুমতি দেওয়া না হলেও উভয় দল একই স্থানে বিনা অনুমতিতে সমাবেশ করার জন্য প্রস্তুতি নিচ্ছে,এর ফলে জনগণের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকা রয়েছে। ফলে আইন পরিপন্থী সকল অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে উল্লিখিত স্থানে ১৮৯৮ সালের ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হলো।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ