• বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু 

চরফ্যাসনে প্রেমে প্রতারিত হয়ে বিষপানে কিশোরীর মৃত্যু

হাসান লিটন, চরফ্যাসন প্রতিনিধি: / ৫৮৭ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

ভোলার চরফ্যাসনের দক্ষিণ আইচা থানার দক্ষিণ চরমানিকা গ্রামে প্রেমে প্রতারিত হয়ে আকলিমা (১৪) নামের এক কিশোরীর বিষপানের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকালে স্বজনরা গুরুতর আহত অবস্থায় তাকে চরফ্যাসন হাসপাতালে নিয়ে এলে চিকিৎসাধীনবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়। নিহত কিশোরী ওই গ্রামের আলাউদ্দিনের মেয়ে।
এঘটনায় ভিক্টিম পরিবার গতকাল শুক্রবার বিকালে দক্ষিণ আইচা থানায় আত্মহত্যার প্ররোচনায় অভিযোগে মামলা করতে গেলে মামলা নেয়নি পুলিশ। কিশোরীর মামা আমির হোসেন হাওলাদার অভিযোগ করেন,একই গ্রামের প্রতিবেশী আনসার আলীর সাথে কিশোরী আকলিমার প্রেম প্রনয় গড়ে উঠে। তিন মাস আগে চলতি বছরের সেপ্টেম্বর মাসে প্রেমিক আনসার আলী ও তার বন্ধু হাসান ফুসলিয়ে কিশোরীকে রাতের আধাঁরে বাড়ি থেকে পালিয়ে নিয়ে যায়। রাতভর কিশোরীকে তাদের হেফাজতে রাখেন তারা। এবং জোরপূর্বক তার সাথে শারিরিক সম্পর্ক করেন। ঘটনাটি এলাকায় জানাজানি হলে পরের দিন স্থানীয় মাতাব্বর সালাম খলিফা ও জিয়া আখনের মধ্যস্থাতায় আনসার আলীর সাথে আকলিমার বিয়ে হবে এমন আশ্বাসে আনসার আলীর মাধ্যমে কিশোরীকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। একদিন পর ওই ঘটনায় শালিশে বসেন স্থানীয় দুই মাতাব্বর। মাতাব্বরদের সিন্ধান্তে ওই কিশোরীর সাথে প্রেমিক আনসারের সাথে বিয়ে হওয়ার দিন ধার্য্য করা হয়। কিন্তু প্রেমিক আনসার বিবাহিত হওয়ায় তিনি এবং তার পরিবার বিয়ের নামে তালবাহানা শুরু করে সময় ক্ষেপন করতে থাকেন। বৃহস্পতিবার কিশোরী আকলিমা প্রেমিক আনসারকে বিয়ের জন্য চাপ দিলে আনসার তাকে বিয়ে করতে পারবেনা বলে সাফ জানিয়ে দেন। এনিয়ে তাদের মধ্যে মোবাইল ফোনে তর্কবিতর্ক হয়। তর্কের জের ধরে প্রেমিক আনসারের প্রতারনার শিকার অভিমানী কিশোরী আকলিমা গত বৃহস্পতিবার বিকালে তার চর মানিকা গ্রামের নিজ বাড়িতে প্রেমিকার প্রতারনা শিকার হয়ে বিষপান করেন। স্বজনরা গুরুতর আহত অবস্থায় তাকে চরফ্যাসন হাসপাতালে নিয়ে এলে চিকিৎসাধীনবস্থায় তার মৃত্যু হয়। নিহত আকলিমার চাচা মোসলেম জানান, আকলিমার সাথে প্রেমের প্রতারনা করে পালিয়ে নিয়ে যায় ওই যুবক আনসার আলী। পরে বিয়ের আশ্বাস থেকে সটকে পড়ায় তার ভাতিজি আকলিমা আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন। এঘটনায় ভুক্তভোগী পরিবার থানায় মামলা করতে গেলে মামলা নেয়নি পুলিশ।
ঘটনার পরপরই প্রেমিক নয়ন ও তার পরিবারের সদস্যরা আত্মগোপনে থাকায় তাদের বক্তব্য জানাযায়নি। মাতাব্বর জিয়া আখন তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, এসব বিষয়ে তার কিছুই জানা নাই।
দক্ষিণ থানার ওসি মো. সাখাওয়াত হোসেন জানান, প্রতিবেশী যুবকের সাথে প্রেম প্রনয়ের জেরে কিশোরী বিষপান করেছে বলে জানাগেছে। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ভোলা মর্গে পাঠানো হয়েছে। তবে ময়না তদন্তের রির্পোট পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ