• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
নবীনগরে ৬ ডাকাত গ্রেপ্তার ইসলামী আন্দোলন বাংলাদেশ“ চোর পেটানোর ঘটনায় পাল্টা হামলার ঘটনা পরিদর্শন বান্দরবানে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত মায়ের ইচ্ছেপূরণে চিকিৎসক হতে চান মানিকছড়ির একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত হাসপ্রিয়া আক্তার হাসনা আগস্ট বিপ্লব: প্রবাসীদের প্রত্যাশা বিষয়ক সেমিনার বান্দরবান সেনাবাহিনীর পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের ও বৌদ্ধ বিহারে সহায়তা প্রদান জিপিএ ৫ পেয়েছে ৫০ জনই বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজ মোল্লাহাটে  জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক টাকায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রবারণা বাজার রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের বৃক্ষ রোপণ ও খেলাধুলার সামগ্রী বিতরণ খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবিতে র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গা বাজার মনিটরিংয়ে ইউএনও-এসিল্যান্ড

ফের খাগড়াছড়িতে আবারও সাম্প্রদায়িক দাঙ্গায় উত্তপ্ত 

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। / ৯৬ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।।

খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক সোহেল রানাকে একই প্রতিষ্ঠানের ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে পাহাড়ী শিক্ষার্থীদের গণপিটুনিতে শিক্ষকের মৃত্যুর ঘটনায় পাহাড়ী বাঙালীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টা থেকে প্রতিষ্ঠান অধ্যক্ষের কক্ষে অভিযুক্ত সোহেল রানাকে অবরুদ্ধ করে রাখে পাহাড়ী শিক্ষার্থীরা। দুপুর ১ টার পর গণপিটুনি দেয়া হলে ঐ শিক্ষকের মৃত্যুর ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে সদর উপজেলা থেকে চেঙ্গী স্কয়ার পর্যন্ত পাহাড়ী বাঙালী দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে দুর্বৃত্তরা স্থাপনা ভাংচুর করে। এ ঘটনায় এখন পর্যন্ত পুলিশসহ ৫ জন আহতের খবর পাওয়া গেছে।

 

নিহত সোহেল রানার বিরুদ্ধে এর আগেও ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়। মামলায় অব্যহতি পাওয়ার পর তিনি আবার চাকরীতে ফেরত আসলে পাহাড়ী শিক্ষার্থীরা এর বিরোধীতে শুরু করে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা সদরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। শহরে সেনাবাহিনী পুলিশ মোতায়েন রয়েছে।

খাগড়াছড়ি সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল বাতেন মৃদা জানান, সোহেল রানা নামে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের এক শিক্ষক গণপিটুনিতে নিহত হয়েছেন এবং ৫ আহত হয়েছেন দুর্বৃত্তদের দ্বারা। এবং পরিস্থিতি শিতিল না হওয়ায় পর্যন্ত এখনো পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ