• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম
রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ রামগড় থানার অফিসার ইনচার্জ দেব প্রিয় দাশ জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত পানছড়িতে গুচ্ছগ্রামের গম না দেওয়াকে কেন্দ্র করে মারামারি, আহত ৩ কুকি চিনের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখাসহ পাহাড়ের বিভিন্ন ইস্যু নিয়ে পিসিএনপি’র সংবাদ সম্মেলন হালদার উজানে বালু উত্তোলনের দায়ে মানিকছড়িতে একজনকে জরিমানা সাজেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করেছে সেনাবাহিনী সীমান্ত সড়কের রাস্তার পাশে পড়েছিল মরদেহ,উদ্ধার করলো পুলিশ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

শেষ হলো কুড়িগ্রামে ৩ দিনের ইজতেমা

আনিসুর রহমান, রাজারহাট প্রতিনিধি: / ২৩৪৯ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২

কুড়িগ্রাম সদরের ধরলা ব্রিজ পূর্ব পার্শে অবস্থিত ফজলুল করিম (রা:) মাদরাসা মাঠের ইজতেমায় লাখো মুসল্লিদের সঙ্গে বিশ্ব শান্তি কামনায় শেষ হয়েছে ৩ দিনের ইজতেমা।

বাংলাদেশ মুজাহিদ কমিটির ব্যানারে আয়োজিত ২৫ ডিসেম্বর ) সকাল ৮: ৩০ ঘটিকায় ইজতেমা মাঠে লাখো মুসল্লির ঢল নামে।ইজতেমায় চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বিশ্বমানবতার মুক্তি কামনায় দোয়া করেন।
সৈয়দ ফজলুল করীম (রহ.) জামিয়া ইসলামিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত ইজতেমায় ইজতেমা মাঠে সার্বিক নিরাপত্তায় সাদাপোশাকের পুলিশের পাশাপাশি আয়োজক কমিটির পর্যাপ্তসংখ্যক স্বেচ্ছাসেবক নিয়োজিত ছিলেন। ফজরের নামাজের পড়ে মুসল্লিদের উদ্দেশে বক্তব্য দেন, পীর মাওলানা মুফতি মুহাম্মাদ রেজাউল করিম। পীর মাওলানা মুফতি মুহাম্মাদ রেজাউল করিম বলেন, ‘আপনারদের ছেলেমেয়েদের কোরআন শিক্ষা দিন। বেশি বেশি দান-খয়রাত করুন।’ আখেরি মোনাজাতে অংশ নিতে কুড়িগ্রামের বিভিন্ন উপজেলা থেকে মুসল্লিরা ইজতেমা মাঠে জড়ো হতে থাকেন। ফজরের নামাজের পর থেকে ইজতেমা মাঠে মানুষের ভিড় বাড়তে থাকে। এতে ধরলা ব্রিজের পূর্বপাশ থেকে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে যান চলাচলে ধীরগতির হয়।

গতরাতে ইজতেমা আসা একাধিক ব‍্যাক্তির সাথে কথা হলে তারা জানান, গতরাত থেকে আছি এবং এইখানে ফজরের নামাজও আদায় করছি। যাতে করে আখেরি মোনাজাত কোনোভাবেই হাতছাড়া না হয়। কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বলেন, ‘চেকপোস্টে পুলিশের নিয়মিত নিরাপত্তা তল্লাশি ও ইজতেমায় আগত মানুষের নিরাপত্তায় নিয়োজিত ও তাদের নজরদারিতে রেখেছিলেন তারা।’

গত (২২ ডিসেম্বর ) বৃহস্পতিবার বাদ যোহর লাখো মুসল্লির অংশগ্রহণে শুরু হয় তিন দিনের এই ইজতেমা। উদ্বোধনী বয়ান পেশ করেন চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ