• রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
বোনের বিক্রিত গাছ কাটতে বাঁধা দেয়ায় ভাই আহত, জড়িত সন্দেহে আটক ২ সনাতন ধর্মালম্বীদের পাশে থাকবে রাজবাড়ী জেলা বিএনপি গুইমারায় উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা বেলকুচিতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বিশ্ব শিক্ষক দিবস ইমামদের ৪৫দিন ব্যাপী প্রশিক্ষণে ইউনিসেফের এইচপিভি ভ্যাকসিনেশন কার্যক্রমের ২ দিনের কর্মশালা উদ্বোধন রাজস্থলী প্রেস ক্লাবের  দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন: সভাপতি আজগর আলী খান  সম্পাদক আইয়ুব চৌধুরী রাজস্থলীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত ভারতে নবীজির শানে কটূক্তিকারীকর গ্রেফতারের দাবিতে মুহাম্মদপুর এলাকাবাসীর বিক্ষোভ মিছিল বিশ্ব শিক্ষক দিবসে লংগদুতে আলোচনা সভা পাহাড় নিয়ে ষড়যন্ত্র বন্ধ করতে ও শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন পিসিসিপি’র শিক্ষার মূল চালিকা শক্তি হলো শিক্ষক… ইউএনও মনজুর আলম গোয়ালন্দে দুই ভাইকে কুপিয়ে হত্যার চেষ্টা

শিক্ষার মূল চালিকা শক্তি হলো শিক্ষক… ইউএনও মনজুর আলম

স্টাফ রিপোর্টার: / ৫৩ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪

শিক্ষার মূল চালিকা শক্তি হলো শিক্ষক এমন মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মনজুর আলম বলেন, শিক্ষকদের যেন রাজনৈতিক উদ্দেশ্য ব্যাবহার করা না হয়। যখন যে শিক্ষা ব্যবস্থা সেটার আইন যথাযথ মেনে চলতে হবে জানিয়ে তিনি আরো বলেন, শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম ও পরম যত্নে জ্ঞান বিতরণের মাধ্যমে শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক উৎকর্ষ সাধন ও নৈতিকতা বিকাশের দায়িত্ব কৃতিত্বের সঙ্গে পালন করেন। এ কৃতিত্ব শুধু শ্রেণিকক্ষেই নয়, বৈশ্বিক মঞ্চেও দৃশ্যমান। শিক্ষকদের অর্জন এবং কৃতিত্ব তাদের নিরলস সাধনার যথার্থ প্রমাণ।

শনিবার (৫ অ‌ক্টোবর) সকালের দিকে জাতীয় শিক্ষক দিবস উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা সেমিনার কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ কর্মসুচীর আয়োজন করে।

মাটিরাঙা উপ‌জেলা মাধ‌্যমিক একাডেমিক সুপারভাইজার মো. শরিফুল ইসলাম বিদ্যুৎ এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, মাটিরাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল মোল্লা, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্লাহ, মমাটিরাঙা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউর রহমান ও মানবাধিকার কর্মী শাহেনা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

শিক্ষকদের যথাযথ মর্যাদা প্রদানপূর্বক শিক্ষক নির্যাতন বন্ধ করার দাবী জানিয়ে বক্তারা বলেন, শিক্ষকতা কোন পেশা নয়, এটা সেবা মনে করেই শ্রেণিকক্ষে পাঠদান করতে হবে। একজন শিক্ষক দেশের ভবিষ্যৎ নাগরিক গড়ার কারিগর। বিনা কারণে শিক্ষককে যে কোন ধরণের রাজনৈতিক হেনস্তা বন্ধ করতে হবে। না হয় মেধাবীরা এ মহান পেশায় নিরুৎসাহিত হবে। শিক্ষকের মর্যাদাবৃদ্ধি ও জীবনমান উন্নয়নে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করার দাবি করেন তারা।

অনুষ্ঠানে মাটারাঙ্গা উপজেলা জামায়াতে জেনারেল সেক্রেটারী মো. আব্দুল জলিল, মাটিরাঙা সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ইমাম উদ্দিন ও আলুটিলা বটতলী হাই স্কুলের প্রধান শিক্ষক মো. এরশাদ আলী ছাড়াও মাটিরাঙা উপ‌জেলার প্রাথমিক, মাধ‌্যমিক, ও উচ্চ মাধ‌্যমিক স্কুল ক‌লেজ ও মাদ্রাসার শিক্ষক শিক্ষিকাগণ উপ‌স্থিত ছি‌লেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ