• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা

তারেক আল মুনতাছির (ক্যাম্পাস প্রতিনিধি) / ২১১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

তারেক আল মুনতাছির (ক্যাম্পাস প্রতিনিধি)

NUSDF Bangladesh কর্তৃক প্রথমবারের চট্রগ্রাম বিভাগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় একটি বিশেষ ও চিত্তাকর্ষক প্রতিযোগিতা “পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড চট্রগ্রাম বিভাগ-২০২৪ ” যার পৃষ্ঠপোষক হিসেবে ছিলো HB Aviation & Tourism Institute. গত ১৩ই সেপ্টেম্বর ২০২৪, চট্টগ্রামের জুবলী রোডের হোটেল রিজেন্ট পার্কে দিনব্যপী একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আয়োজিত হয়ে গেলো “পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড চট্রগ্রাম বিভাগ-২০২৪ ” প্রতিযোগিতা। অসাধারণ এই প্রতিযোগিতায় চট্রগ্রাম বিভাগের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অসংখ্য শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এদের মধ্যে সেরা ১০জন ফাইনালিস্টদের নিয়ে আয়োজিত হয়েছিল এই গ্র্যান্ড ফিনালে। ভিন্ন ধরনের এই আয়োজনে NUSDF Bangladesh প্রতিযোগিতার পাশাপাশি অংশগ্রহণকারীদের সম্পূর্ণভাবে প্রস্তুত করতে আয়োজন করেছিল অত্যন্ত দক্ষ ও সুপরিচিত ট্রেইনার দ্বারা ৫টি বিশেষ পাবলিক স্পিকিং ওয়ার্কশপ।

পবিত্র কোরআন তেলাওয়াত দিয়ে শুরু হওয়া এই জমজমাট প্রতিযোগিতার অত্যন্ত দক্ষ ও সুপরিচিত বিচারক হিসেবে ছিলেন -ইমরানুল হক,এইচআর ও অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান এভারকেয়ার হাসপাতাল, চট্টগ্রাম; ইরফান রনি, শিক্ষক, অভিনেতা ও অ্যাঙ্কর এবং মো. সোয়েব রহমান, ইভেন্ট কোঅর্ডিনেটর এনইউএসডিএফ বাংলাদেশ। আর সমগ্র এই আয়োজনে এনইউএসডিএফ সাথে প্রেজেন্ট ভূমিকায় ছিলেন- HB Aviation & Tourism Institute. দিনব্যাপী এই চমৎকার প্রতিযোগীতায় টপ ফাইনালিস্টদের সাথে লড়াই করে বিজয়ীর ট্রফি ও প্রাইজ মানি জিতেছেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের – ফাহমিদা আনিকা ইবনাত রিমা। প্রথম রানার-আপ হয়েছেন চট্টগ্রাম সরকার সিটি কলেজের – তৌহিদ আহমেদ সিদ্দিকী এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন চট্টগ্রাম গভর্নমেন্ট কলেজ অফ কমার্সের – ইসমাইল এইচ. রাহাত। যারা শুধু নিজেদেরকেই প্রমাণ করেননি বরং প্রমাণ করেছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। যেখানে দেশ সাক্ষী হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আর কোনো অংশেই পিঁছিয়ে নয় বরং এগিয়ে আছে।

এই অসাধারণ প্রতিযোগিতা নিয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট রিয়াজ হোসেন জানান, “জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যেই গঠিত হয়েছে NUSDF Bangladesh। আর সেই লক্ষ্যকে এগিয়ে নিতেই অনুষ্ঠিত হয়েছে প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে “পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড” প্রতিযোগিতা। কেননা আমাদের লক্ষ্য ছিলো সমগ্র দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিজেদের প্রমাণ করার এমন সুযোগ সৃষ্টি করা। তাই আমাদের এই প্রতিযোগিতাটি শুধুমাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যই আয়োজন করা হয়েছে। এই আয়োজনে আগত সকল অংশগ্রহকারী শিক্ষার্থী ও সম্মানিত অতিথিদের আয়োজনটি সাফল্যমন্ডিত করার জন্য তাদের প্রানঢালা শুভেচ্ছা জানাচ্ছি। আমার বিশ্বাস, আগামী সময়গুলোতেও আমরা এভাবেই সারা দেশব্যপী জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে এমন অনেক আয়োজন অব্যাহত রাখব এবং উন্নত ক্যারিয়ার গড়ার অগ্রযাত্রায় সবসময় পাশে থাকবো”।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ