• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

লামায় ৮ মেধাবী শিক্ষার্থীর মাঝে বাই সাইকেল বিতরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান ব্যুরো প্রধানঃ / ২২৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩

 

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

বান্দরবানের লামায় ভালো ফলাফল করায় মেধাবী ৮ জন শিক্ষার্থীর মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ‘লামা সদর স্কুল এন্ড কলেজে’ আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের বাই সাইকেল তুলে দেওয়া হয়। উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এসব সাইকেল তুলে দেন।

২০২৩ সালের চূড়ান্ত মূল্যায়ন ঘোষণা, মেধাবী শিক্ষার্ধীদের মাঝে পুরষ্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ এর আয়োজন করে লামা সদর স্কুল এ্যান্ড কলেজ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। স্কুল পরিচালনা কমিটির সভাপতি এবং সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন এর সভাপতিত্বে আরো উপস্থিত আছেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, নুনারবিল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক প্রমোদ চন্দ্র বড়ুয়া, সরকারি মাতামুহুরী কলেজের প্রভাষক ফরিদুল ইসলাম রাসেল, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, মোহাম্মদ রফিকুল ইসলাম, গজালিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বার উসাচিং মার্মা সহ প্রমূখ। এছাড়া অনুষ্ঠানে শতাধিক অভিভাবক, দুই শতাধিক শিক্ষার্থী, শিক্ষক এবং স্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

স্কুলের সূত্রে জানা যায়, ২০২৩ সালের চূড়ান্ত মূল্যায়নে ভালো ফলাফল করায় এবং দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থীদের সুবিধার্থে বাই সাইকেল বিতরণ করা হয়। শিক্ষার্থীদের উৎসাহ দিতে ভবিষতে এধরনের কার্যক্রম চালু থাকবে বলে জানায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি মিন্টু কুমার সেন। সাইকেল পাওয়া শিক্ষার্থীরা হল- শ্রেণি প্লে এর প্রথম স্থান অধিকারী ওমর ফারুক, দ্বিতীয় স্থান হাইথুই নু মার্মা, স্ট্যান্ডার্ড-১ এর রোল-১ রাজকুষ্ণ বসাক দেব প্রিয়, রোল-২ সাঅংপ্রু মার্মা, অষ্টম শ্রেণির রোল-১ আসমা আক্তার কলি, রোল-২ হাসান ইকবাল সোহাগ, নবম শ্রেণির রোল-১ আজিজা সুলতানা, রোল-২ সাইফুল ইসলাম। এছাড়া অন্যান্য শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের স্কুল ব্যাগ ও ফুল দিয়ে পুরষ্কৃত করা হয়।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি এবং সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, ২০১৫ সালে লামা সদর স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা হয়। দুর্গম এলাকার ছেলে-মেয়েরা যখন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের অভাবে ঝরে পড়তে থাকে, তখন স্থানীয় কয়েকজন গণ্যমান্য ব্যক্তির সহায়তায় স্কুলটি স্থাপিত করা হয়। অল্প সময়ে সু-শৃঙ্খল পরিবেশ ও ভালো লেখাপড়ার কারণে অত্র এলাকায় বেশ সাড়া ফেলেছে স্কুলটি। আমরা অভিবাবক ও সরকারের সহায়তা কামনা করছি।

উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল বলেন, প্রত্যন্ত এলাকার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের নতুন ঠিকানা লামা সদর স্কুল এন্ড কলেজ। বাই সাইকেল ও স্কুল ব্যাগে ছাত্র-ছাত্রীরা উপকৃত হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ