Header Border

ঢাকা, মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং | ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০°সে

রামগড়ে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার তালিকায় ব্যাপক অনিয়ম, অসহায় ৪শত ব্যক্তির নাম বাদ পড়ার আসংখ্যা 

দৈনিক পার্বত্য কন্ঠ

রামগড় প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী ঘোষিত আর্থিক সহায়তার রামগড় উপজেলার খসরা তালিকা থেকে বিভিন্ন অনিয়মের কারনে ৪শত ব্যক্তির নাম বাদ পড়েছে।
অনিয়মগুলির মধ্যে জনপ্রতিনিধিদের স্বচ্ছল আত্বীয় স্বজনের নাম আসা, একই পরিবারের একাধিক ব্যক্তির নাম তালিকায় দেয়া, অনেক সম্পদশালীর নাম তালিকায় অন্তর্ভুক্ত করা, রেশন কার্ড ওএমএস কার্ডধারীদেরকে তালিকায় অন্তর্ভুক্ত করা, চাকুরিজীবির স্ত্রীর নাম গৃহিনী হিসেবে দেয়া এবং প্রতিষ্ঠিত ব্যবসায়ীকে দিনমজুর হিসেবে দেখানো হয়েছিল।

সরকার প্রদত্ত নীতিমাল কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মনগড়াভাবে এসব তালিকা করা হয়েছে এরকম অসংখ্য অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন নড়েচড়ে বসে। গঠন করা হয় যাচাই বাচাই কমিটি। কমিটির লোকজনের যাচাই বাচাইকালে বেড়িয়ে আসে বিভিন্ন অনিয়ম। আর এসব অনিয়মের কারনে বাদ দেয়া হয় ৪শত ব্যক্তির নাম। রামগড়ের একটি পৌরসভা ও দুটি ইউনিয়নের মধ্যে সবচেয়ে বেশী অনিয়মের চিত্র বেড়িয়ে এসেছে রামগড় পৌরসভার প্রদত্ত তালিকা থেকে।

যাচাই বাচাইয়ে জড়িত নাম প্রকাশে অনৈচ্ছুক এক কর্মকর্তা জানান, মাত্র দুদিন সময়ে যাচাই বাচাইয়ে সবকিছু দেখা সম্ভব হয়নি সময় পেয়ে যাচাই বাচাই করা গেলে আরো অসংখ্য নাম তালিকা থেকে বাদ পড়বে।

খোঁজ নিয়ে জানা গেছে, জনপ্রতিনিধিদের করা তালিকায় অনেক পরিবহন শ্রমিক, ভ্যান চালক, লেবার, স্বামী পরিতক্তা মহিলা, বিধাব মহিলা, দিনমজুরকে অন্তভুক্ত করা হয়নি। অনেকের অভিযোগ সামনে পৌর নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ভোটের রাজনীতিতে এধরনের তালিকা করা হয়েছে। সর্বশেষ যাচাই বাচাই শেষে চুড়ান্ত তালিকায় ঠাঁই পেয়েছে ৫হাজার ৮২টি নাম।

উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম বদরুদ্দোজা বলেন, এ তালিকাটি প্রাথমিক তালিকা। এখানে ক্রুটি বিচ্যুতি ছিল। তালিকায় বেশ অসঙ্গতি ধরা পড়ায় তা সংশোধনের উদ্যোগ নেয়া হয়েছে। অনিয়ম ঠেকাতে সরকারি কর্মকর্তাদের দিয়ে যাচাই বাচাই করে সুনিদিষ্ট কারনে ৪শত জনের নাম বাদ দেয়া হয়েছে। বাদ পড়া সংখ্যার বিপরীতে নতুন নাম অন্তভুক্ত করা আপাতত হচ্ছেনা বলেও তিনি জানান। তবে নির্দেশনা পেলে নতুন অন্তভুক্তি করা হবে।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাটিরাঙ্গায় প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিলো: সেনাবাহিনী
মাটিরাঙ্গায় দুই দোকানীকে ভ্রাম্যমান আদালতের জরিমানা
রাঙামাটিতে ভূষণছড়া গণহত্যা দিবস পালন
কাউখালীতে নতুন করে আরও ১ জনের করোনা পজিটিভ
সহযোদ্ধাকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন পৌর আওয়ামী লীগের সভাপতি জমির
বাড়ি থেকে তুলে নিয়ে রাতভর ধর্ষণ, বিয়ের দাবীতে ছেলের বাড়ির সামনে মেয়ের অনশন

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।