• সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

কাপ্তাইয়ে ইউএনও উদ্যোগ ” আই লাভ কাপ্তাই “: নজর কেড়েছে ভ্রমনপিয়াসুদের

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি: / ২৩০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২

চট্টগ্রাম – কাপ্তাই সড়কের কাপ্তাই উপজেলার শেষ প্রান্ত জিরো পয়েন্ট এর একটু আগে ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ কার্যালয়। ঠিক তার বিপরীতে কর্ণফুলী নদীর ধারে দৃষ্টি আকর্ষণ করছেন পথচারী এবং কাপ্তাইয়ে আগত পর্যটকদের একটি অনন্য সুন্দর স্থাপনা। যাকে কাপ্তাইয়ের ট্রেড মার্ক বলা হচ্ছে।
” আই লাভ কাপ্তাই ” নামে এই জলারাণ্য ভিউ পয়েন্ট এর স্বপ্নদষ্টা কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান। একদিকে নদী, নদীর অপর প্রান্তে সবুজ বন সব মিলে একটি নান্দনিক স্থাপনা সকলকে মুগ্ধ করবে বলে আশা প্রকাশ করছেন এইখানে চলাচলকারী পথচারীরা।

উপজেলা টি আর প্রকল্প হতে গত বছরের ডিসেম্বর মাসে এই জলারণ্য ভিউ পয়েন্ট এর কাজ শুরু করা হয়। চলতি বছরের জানুয়ারির মাঝামাঝিতে এর নির্মাণ কাজ শেষ হয় বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান।
তিনি জানান, কাপ্তাই রিভার ভিউ পার্কের পাশে কাপ্তাইয়ের সৌন্দর্য বৃদ্ধির জন্য ” আই লাভ কাপ্তাই ” ভিউ পয়েন্ট নির্মাণ করা হয়েছে। এটি নির্মাণে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টি আর কর্মসূচীর অর্থে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়। এই প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনাকারী কাপ্তাইয়ের ইউএনও মুনতাসির জাহান।

এদিকে শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় ” আই লাভ কাপ্তাই” ট্রেড মার্কের শুভ উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মুনতাসির জাহান। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল হান্নান , উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ শাহাদাত হোসেন চৌধুরী, ৪ নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের সিনিয়র সহকারী পরিচালক (নিরাপত্তা) মোঃ জসিম উদ্দিন, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন সহ স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এইসময় কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন জানান, প্রতিদিন সকালে প্রাত ভ্রমনে বের হলে এটি আমার চোখে পড়ে। এক কথায় কাপ্তাইকে সকলের সামনে তুলে ধরা জন্য ইউএনও এর এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ জানান, আমাদের ইউনিয়ন পরিষদের বিপরীতে এই নয়নাভিরাম স্থাপনা নির্মাণ কাপ্তাইয়ের সৌন্দর্যকে আরোও বাড়িয়ে তুলেছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান জানান, যেহেতু কাপ্তাই একটি পর্যটন এলাকা, এইখানে দেশের বিভিন্ন প্রান্ত হতে পর্যটক আসে। এই জায়গায় একসাথে নদী, অরণ্য আর পাহাড়ের অপূর্ব সংমিশ্রণ থাকায় ” আই লাভ কাপ্তাই ” নামে জলারণ্য ভিউ পয়েন্ট এইখানে নির্মাণ করা হয়েছে। এই জায়গায় পর্যটকরা এসে ক্ষণিকের জন্য হলেও থমকে দাঁড়াবে।কাপ্তাইয়ের প্রতি মমতা তৈরি হবে। এতেই আমাদের স্বার্থকতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ