• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

নানা আয়োজনে পালিত হলো পার্বত্য চুক্তির ২৪তম বর্ষপূর্তি 

নিজস্ব প্রতিবেদক: / ৪৩১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

বর্ণাঢ্য র‍্যালী, আলােচনা সভা সহ নানা আয়োজনে খাগড়াছড়িতে পালিত হলো পার্বত্য শান্তিচুক্তির ২৪তম বর্ষপূর্তি। বাংলাদেশ সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের আয়োজনে সহস্রাধিক পাহাড়ি বাঙ্গালীর অংশ গ্রহনে সকালে হাফছড়ি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে র‍্যালীটি শুরু হয়ে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রিদওয়ানুর রহমান। অন্যান্যের মধ্যে বিজিবির গুইমারা সেক্টরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার লেঃ কর্ণেল সৈয়দ সালাউদ্দিন নয়ন,
মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্নেল ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, গুইমারা উপজেলা চেয়ারম্যান উষ্যেপ্রু মারমা, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদিন প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে বিরাজমান পরিস্থিতিতে ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর আওয়ামীলীগ সরকার পার্বত্য চুক্তি করে। এ চুক্তির অধিকাংশ ধারা ইতিমধ্যে বাস্তবায়িত হয়েছে। পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় সেনাবাহিনী ও সরকারের প্রচেষ্টা অব্যহত রয়েছে। এসময় সেনা ও বিজিবির পদস্থ কর্মকর্তাগন সহ ৫ উপজেলা পরিষদের চেয়ারম্যানগন এবং সর্বস্তরের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
পরে বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে শান্তি মেলার উদ্বোধন করেন রিজিয়ন কমান্ডার। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে বলিবল টুৃর্ণামেন্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান, মানবিক সহায়তা এবং বিনা মূল্যে চিকিৎসা সেবার আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ