Header Border

ঢাকা, সোমবার, ২৫শে মে, ২০২০ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩°সে
শিরোনাম :
চোলাই মদসহ মাগুরায় দুই মাদক বিক্রেতা গ্রেফতার পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা রামগড় উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি ঈদ শুভেচ্ছা জানান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব কুমার কার্বারী  ক্রান্তিলগ্নে ঈদ খাদ্য সামগ্রী দিলেন বেতবুনিয়া ইউনিয়ন ৩নং ওয়ার্ড শাখা ছাত্রলীগ মেয়র রফিক ও দিদারুল আলমের পক্ষ থেকে পানছড়ি নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ পীরগঞ্জে চাঁদ রাতে চাঁদের হাসি দেখতে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের উপহার হিলির আদিবাসী পল্লীতে তৃতীয় শ্রেনীর শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মাদারীপুরে নতুন করে ২১জনের করোনা শনাক্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ হতে মাদারীপুরে খাদ্য সামগ্রী বিতরন

ইউরোপে শরণার্থীদের সীমান্ত খুলে রাখার প্রতিশ্রুতি এরদোগানের

দৈনিক পার্বত্য কন্ঠ ডট কম

 

ইউরোপের শরণার্থীদের জন্য সীমান্ত দরজা খোলা রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন তুরস্ক প্রেসিডেন্ট এরদোগান বলেছেন, ইউরোপের উচিত ছিল তাদের ওয়াদা পালন করা। কারণ আগত শরণার্থীদের প্রতি গ্রীক পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করবে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, রাষ্ট্রপতি রেসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, তার সরকার শরণার্থীদের তুরস্ক থেকে ইউরোপে যাওয়ার অনুমতি দেওয়া শুরু করেছে। তিনি বলেছিলেন, আমরা এই দরজা বন্ধ করবো না। ইউরোপীয় ইউনিয়নের উচিত তাদের প্রতশ্রুতি পালন করা।

২০১৫ সালের অভিবাসী সঙ্কটে দেখা গেছে প্রায় দশ লক্ষ লোক তুরস্ক হতে ইউরোপীয় ইউনিয়ন দিয়েছিল। ২০১৬ সালে তুরস্ক ও ইউরোপীয় ইয়নিয়নের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছিল।

এরদোগান আরও বলেছেন, শুক্রবার হতে ১৮০০০ শরণার্থী তুর্কির সঙ্গে ইউরোপ সীমান্তে জড়ো হয়েছে এবং শনিবার এই সংখ্যা ৩০০০০ দাঁড়াবে। ইতোমধ্যে ৬০ লক্ষ্য সিরিয়ান নাগরিক যারা শরণার্থী বারবার সংকেত দিচ্ছে। তারা বলছে শরণার্থীদের নতুন চাপ সামাল দেওয়ারমতো অবস্থায় নেই তারা

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাশালী শাসক কিম মারা গেছেন, দাবী এইচকেএস টিভি হংকং
শবে বরাতের শুভেচ্ছা জানিয়ে এরদোগানের টুইট
১০ হাজার বন্দিকে ক্ষমা করে দিলেন খামেনি
এপ্রিলেই করোনার ‘ভ্যাক্সিন’: চীন
১৩ হাজার ফোন পেয়েও নিষ্ক্রিয় ছিল দিল্লি পুলিশ
জ্বলছে আসাম, বিক্ষোভের আগুনে জ্বলছে কয়েকটি রাজ্য, নিহত ৬

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।