Header Border

ঢাকা, শনিবার, ৩০শে মে, ২০২০ ইং | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬°সে
শিরোনাম :
রবিবার এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে বাসায় যেসব স্বাস্থ্যবিধি মানতে হবে মাদারীপুরে আইসোলেশনে থাকা এক রোগীর মৃত্যু ও নার্স সহ ১১জনের শরীরে করোনা শনাক্ত মাটিরাঙ্গা ইউনিয়নে প্রাকৃতিক দুর্যোগের কারণে হামের টিকা কার্যক্রম স্থগিত দিনাজপুরের আত্রাই নদী থেকে দুই শিক্ষার্থীর মৃত্যু দেহ উদ্ধার  মহালছড়িতে সনাতন বিদ্যার্থী সংসদের ২৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত: ওবায়দুল কাদের লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করোনায় যে ৪ জিনিসে বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নয়নের দৃষ্টি পড়েনি এখনও চন্দ্রঘোনা ফেরী পারাপার

মহালছড়িতে মোহাম্মদপুর যুব সমাজের উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফীল

রিপন ওঝাঃ মহালছড়ি সংবাদদাতা:

মহালছড়ি উপজেলায় মোহামম্মদপুর এলাকার যুব সমাজের উদ্যোগে ২৯ ফেব্রুয়ারি রোজ শনিবার ৬.০০ ঘটিকায় মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বিশ্বের কল্যাণ ও শান্তি কামনায় তাফসীরুল কোরআন মাহফীলের আয়োজন করা হয়।

উক্ত এ তাফসীরুল কোরআন মাহফীলে মাওলানা মোঃ রফিকুলের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুফতি যোবায়ের আহমাদ। তিনি তার বক্তব্যে বলেন ইসলাম ও মুসলমানদের অতীত ইতিহাসের অনেককিছু বর্ণনা করেন। মুসলমানদের প্রত্যেক সন্তানকে মসজিদ ও মাদ্রাসায় পাঠাতে বলেন। তিনি বিশ্বের সকল দেশে বসবাসরত সকল মুসলমানদের হেফাজত যথাযথসহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গৃহীত সকল উপজেলায় মসজিদ নির্মানের ভূয়সী প্রশংসা করেন। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম অন্যেকে আমানতের মত হেফাজত করে রাখে, প্রতিশ্রুতি অক্ষুণ্ন রাখা, নিজের ঈমানকে অক্ষুন্ন রাখা, মিথ্যাকে প্রশয় না দেয়া,কাউকে মিথ্যা ভরসা প্রদান না করা, লোভ-লালসা- অহংকার- হিংসা হতে দূরে রাখা, তামাকজাত দ্রব্য গ্রহণ না করা,লোকদের না ঠকানো, কথায় কথায় যে কোন ধরনের শপথ গ্রহণ না করা, সহ সকল প্রকার অবৈধ কার্যক্রম হতে আমাদের সকলকে বিরত থাকাসহ এবং, রোজার সময়ে রোজা রাখতে বলেন, ঈদ উল ফিতর, ঈদ উল আযহা ও সকল ইসলামের ধর্মীয় কার্যক্রম ও ধর্মীয় বিশ্বাসমতে পালন করা সহ পাঁচ ওয়াক্ত নামায আদায় করতে,পবিত্র গ্রন্থ কোরআন সহ বিবিধ কিতাব পড়ে জ্ঞান অর্জন করার জন্যে আহ্বান জানান, জন্মদাতা মাবাবা আত্মীয় স্বজন ও এলাকাবাসী সকলকে সম্মান করার জন্য বিশেষ অনুরোধ করেন।

আরো এ সময়ে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা ক্বারী মোঃ হারুনুর রশিদ আজিজী, মোঃ ইউসুফ আলী সাহেব, মোঃ রুহুল আমীন সাহেব।এই সময়ে আরো উপস্থিত হয়েছেন বিভিন্ন মসজিদের ইমাম,খতিব এবং বিভিন্ন মাদ্রাসার সুপার হুজুরগণ সহ বিদ্যালয়ের সম্মানিত ধর্মীয় শিক্ষকগণ। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক এবং বাজার ব্যবসায়ী ও বণিক সমিতির সাধারণ সম্পাদক জসিমউদদীন, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার হোসেন।

উক্ত এ মাহফীলে সভাপতিত্ব করেন মাওলানা মোঃ ফরিদুর রহমান। তিনি তার সমাপনীর সভাপতির বক্তব্যে বলেন আজকের এই আয়োজন সাফল্য ও স্বার্থক করে গড়ে তোলার লক্ষ্য যারা অনেকদিন ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
বিশেষ আকর্ষণ হিসেবে “কলরব” এর পক্ষ হতে কোরআন হাদিসের আলোকে ইসলামী গজল পরিবেশন করা হয়। মাহফীলের শুরুর পূর্বে বিকাল ৪.৩০ ঘটিকা হতে কোরআন, হামদ, আযান, গজল প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগীদের অর্জনকৃত স্থান বিশেষে পুরস্কৃত করা হয়।

মহালছড়ি উপজেলার বিভিন্ন এলাকার হতে গুনগ্রাহী মুসল্লিগণ ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাটিরাঙ্গা ইউনিয়নে প্রাকৃতিক দুর্যোগের কারণে হামের টিকা কার্যক্রম স্থগিত
মহালছড়িতে সনাতন বিদ্যার্থী সংসদের ২৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ
কাপ্তাই রিভার ভিউ পার্কে নেই কোন কোলাহল
রামগড়ে বাঙালি কৃষকের কাছে ইউপিডিএফ (প্রসীত)’র চাঁদা দাবি
মাটিরাঙ্গায় করোনা পজেটিভ ব্যক্তির বাড়ি লকডাউন
মৌসুমের প্রথম বৃষ্টিতে পাহাড়ী ঢলে ভাসিয়ে দিল

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।