Header Border

ঢাকা, সোমবার, ২৫শে মে, ২০২০ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১°সে
শিরোনাম :
ঈদে ভবঘুরে পাগলদের মাঝে খাবার বিতরণ করলেন জনসেবা যুব কল্যাণে আমরা চোলাই মদসহ মাগুরায় দুই মাদক বিক্রেতা গ্রেফতার পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা রামগড় উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি ঈদ শুভেচ্ছা জানান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব কুমার কার্বারী  ক্রান্তিলগ্নে ঈদ খাদ্য সামগ্রী দিলেন বেতবুনিয়া ইউনিয়ন ৩নং ওয়ার্ড শাখা ছাত্রলীগ মেয়র রফিক ও দিদারুল আলমের পক্ষ থেকে পানছড়ি নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ পীরগঞ্জে চাঁদ রাতে চাঁদের হাসি দেখতে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের উপহার হিলির আদিবাসী পল্লীতে তৃতীয় শ্রেনীর শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মাদারীপুরে নতুন করে ২১জনের করোনা শনাক্ত

রাজশাহীতে ত্যাগী নেতাদের নিয়ে আ:লীগকে শক্তিশালী করতে চাই : রমজান আলী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন আগামী ১ মার্চ। আর এই সম্মেলন ঘিরে বাড়ছে গুঞ্জন, ছড়াচ্ছে গুজব ! নেতৃত্বে পরিবর্তন আসছে ? সম্মেলন নিয়ে ব্যস্ত সময় পার করছেন নেতা কর্মীরা। আর তাদের অনুসারিরাও ছুটছেন সমান তালে।

এরই মাঝে শুরু হয়েছে নানা গুঞ্জন। গুজবের ডালপালা ছড়াচ্ছে বাতাসের গতিতে। যে যার নিজের মত করে তথ্য প্রচার করছেন। এদিকে, সম্মেলনকে ঘিরে চাপে আছেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশিরা। তারা তাদের উন্নয়ন কর্মকান্ড জানান দিচ্ছেন নেতা কর্মীদের মধ্যে।

৫ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এই সম্মেলনে সভাপতি পদে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বিকল্প দেখছেন না অধিকাংশ নেতা-কর্মীরা। তবে সাধারণ সম্পাদক পদ নিয়ে দেখা দিয়েছে চরম বিভক্তি। ইতিমধ্যেই প্রায় একডজন নেতা সাধারণ সম্পাদক হতে মাঠে নেমে প্রচার-প্রচারনা চালাচ্ছেন। লাগিয়েছেন পোস্টার, ব্যানার ফেস্টুনও। কেন্দ্রেও জোর তদবির চালাচ্ছেন তারা।

ঠিক এই সময় সাধারন সম্পাদক হিসেবে শক্তিশালী প্রার্থী হিসেবে আত্মপ্রকাশ করেছেন রাজশাহী মহনগর যুবলীগের সভাপতি রমজান আলী। সমালোচনার ঝড় থামিয়ে যোগ্য নেতৃত্ব ও উন্নত দল গঠনে ভুমিকা রাখতে চান তিনি।

রমজান আলী এক সাক্ষাতকারে “দৈনিক জবাবদিহি”কে বলেন, অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। পরপর তিন মেয়াদ ক্ষমতায় থাকার কারনে এই উন্নয়ন সম্ভব হয়েছে। কিন্তু বঙ্গবন্ধুর সেই কাঙ্খিত সোনার বাংলা আজও হয়নি। আর এই সোনার বাংলা না হওয়ার পেছনে অন্যতম একটি হাইব্রিড লীগ। যারা দলের ত্যাগী নেতা তাদেরকে নিয়ে প্রধনমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে চাই। দল আজ দুর্নীতিবাজ, তেলবাজ, আত্মসাৎকারী ও ভূমিদস্যুতে পরিণত হয়েছে। তাই দলকে সু-সংগঠিত করতে দরকার একজন যোগ্য ও সৎ নেতৃত্বর সেটি আমি করতে চাই।

তিনি আরও বলেন, আমি ১৯৯৭ থেকে ২০০৪ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী যুবলীগের রাজশাহী মহানগর ১নং সহ-সভাপতি ও ২০০৪ থেকে ২০১৬ পর্যন্ত সভাপতি এবং ২০১৬ থেকে এখন পর্যন্ত সভাপতি হিসেবে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছি। এছাড়াও ১৯৯০ সালে গণ আন্দোলনের রাজপথে সক্রিয় অংশগ্রহণ, ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে একত্রীভুত ও দলীয় প্রার্থীর পক্ষে সক্রিয় অংশগ্রহণ, যুব সমাজকে সংগঠিত করে জামাত-বিএনপি’র বিরুদ্ধে জোরালো অবস্থান গড়ে তুলি।

২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-২ আসনের আওয়ামী লীগ ও মহাজোট মনোনিত প্রার্থীর নির্বাচনী প্রচারণায় সক্রিয় অংশগ্রহণ সহ আলাদা কমিটি করে প্রচার সেল গঠণ করি। আপনারা অতীতকে মনে করে দেখেন অতীতে দলের এতো সমালোচনা ও এতো দুর্নাম ছিলনা। আমি যুবলীগের পনেরো বছর সভাপতি থাকাকালিন রাজশাহী মহানগরে প্রায় ১৫০০০(পনেরো হাজার) কর্মীর মধ্যে কখনও দ্বীধাবোধ সৃষ্টি হতে দিইনি।

তাই আবারও আমি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এ.এইচ.এম খাইরুজ্জামান লিটনের পাশে থেকে দলে যে বিভেদ আছে সেটি মিটিয়ে সবাইকে ঐক্যবদ্ধ করে একটি শক্তিশালী দল গঠন করতে চাই।

 

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিএনপির পিঠ দেয়ালে ঠেকে গেছে : ওবায়দুল কাদের
ছাত্রদল নেতাকে তুলে নিয়ে গেছে র‌্যাব-অভিযোগ রিজভীর
২৫ মাস পর মুক্তি পেলেন খালেদা জিয়া
লামায় যুবদলের কর্মী সভা অনুষ্ঠিত
কাপ্তাই উপজেলা বিএনপির নেতৃত্বে লোকমান হাকিম, ইয়াসিন মামুনও উথোয়াই
বিএনপি নেতা অ্যাডভোকেট হামিদুল হক ঝন্টুর ইন্তেকাল

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।