• বুধবার, ২২ মে ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত  রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক

মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে দেওয়ার লক্ষ্যেই গ্রেনেড হামলা: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: / ৫৯২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২২ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে দেওয়ার লক্ষ্যেই একুশে আগস্টের গ্রেনেড হামলা করা হয়েছে।

শনিবার সংসদ ভবনের তার সরকারি বাসভবন থেকে রাজশাহী সড়ক জোনের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি ।

কাদের বলেন, বিএনপির নেতারা দিবালোকের মতো সত্যকে বিকৃত করে বলছেন। একুশে আগস্টের গ্রেনেড হামলা না-কি দুর্ঘটনা! গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েও সফল হননি বলেই তারা এটিকে এখন দুর্ঘটনা বলছেন।

তিনি বলেন, দালিলিক প্রমাণ থেকে বেরিয়ে এসেছে এ হত্যাকাণ্ডে মদদ কারা দিয়েছে, কারা হাওয়া ভবনে বসে নির্দেশনা দিয়েছে। এ ঘটনার মাস্টার মাইন্ড তখন হাওয়া ভবন। বিএনপির শীর্ষ নেতৃত্ব সবই জানতেন। সত্য অস্বীকার করার উপায় নেই।

তিনি আরও বলেন, তারা মুছে দিতে চেয়েছিল মুক্তিযুদ্ধের চেতনা। সেদিন আল্লাহর রহমতে শেখ হাসিনা বেঁচে যান। তারা আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, হতে পারে সেদিন হাওয়া ভবনের ছক অনুযায়ী শেখ হাসিনাকে হত্যা করতে পারেনি বলে তারা ঘটনাকে দুর্ঘটনা বলছে। হাওয়া ভবনের সেদিন খুনিদের নিখুঁত পরিকল্পনা ভেস্তে যাওয়ায় তারা তাদের দৃষ্টিকোণ থেকে দুর্ঘটনাই মনে করতে পারে।

ওবায়দুল কাদের আরও বলেন, তদন্তে বাধা দেয়া, জজ মিয়া নাটক সাজানো, আলামত নষ্ট করা, পদে পদে বাধা সৃষ্টির মাধ্যমে তাদের (বিএনপি) সংশ্লিষ্টতার অকাট্য প্রমাণ জাতির কাছে আজ স্পষ্ট।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ