Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭°সে
শিরোনাম :
মাদারীপুরে এক পুলিশ সদস্য সহ ০৪জন করোনা আক্রান্ত ঘোরাঘাটে পানি নিষ্কাসনকে কেন্দ্র করে প্রতিবেশীর হাতে নিহত ১ দি চেঙ্গী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজের শুভ উদ্বোধন কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখ স্মরন কালের লকডাউন মাদারীপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১ ঈদে ভবঘুরে পাগলদের মাঝে খাবার বিতরণ করলেন জনসেবা যুব কল্যাণে আমরা চোলাই মদসহ মাগুরায় দুই মাদক বিক্রেতা গ্রেফতার পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা রামগড় উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি ঈদ শুভেচ্ছা জানান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব কুমার কার্বারী 

বিশ্বের কল্যাণ ও শান্তি কামনায় পবিত্র আজিমুশ্ শান ঈদে মিলাদন্নবী(দঃ) উদযাপন উপলক্ষে ওয়াজ মাহফিল

রিপন ওঝা, মহালছড়ি সংবাদদাতা:
বিশ্বের কল্যাণ ও শান্তি কামনায় রোজ বৃহস্পতিবার ৭.০০ ঘটিকায় শুরু হয়ে মহালছড়ি উপজেলা চট্রগ্রামপাড়াস্থ ফিশারী ঘাট আহলে সুন্নাত আল জাম আত,চট্টগ্রাম পাড়ার যুব সমাজের

উদ্যোগে আয়োজিত পবিত্র আজিমুশ্ শান ঈদে মিলাদন্নবী(দঃ) উযাপন উপলক্ষ্য ওয়াজ মাহফিল।

উক্ত ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌর মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম, প্রধান বক্তা হিসেবে মাওলানা হাফেজ ক্বারী আলমগীর হোসেন জালালী আল ক্বাদেরী। বিশেষ বক্তা হিসেবে খতিব কুতুব উদ্দিন(বয়ানী), খতিব হুজুর রুহুল আমিন, মুয়াজ্জিন আব্দুল কালাম এবং উক্ত এই মিলাদ মাহফিলে বিশেষ অতিথি হিসেবে মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বাজার কমিটির সাধারণ সম্পাদক জসিমউদদীন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তব্যে বলেন আমরা সকলে মুসলমান জন্মগ্রহণ করেছি,মুসলমান থেকেই কবরে যাবো।
আমরা বাংলাদেশি অনেক ধর্মাবলম্বীগণ কাঁধে কাধ মিলিয়ে পরস্পরের সাথে পরস্পর সমাজে বসবাস করছি,যার যার ধর্ম পালন করছি। তবুও নিজেদের মধ্যে ভাতৃত্ববোধ বজায় রেখে সরকারের গৃহিত পথ অনুসরণ করে চলছি ও জানছি “ধর্ম যার যার উৎসব কিন্তু সবার”। আর বিশ্বের দিকে তাকালে দেখি মুসলমান নির্যাতিত হচ্ছে,এর থেকে পরিত্রাণের জন্যে প্রতি পাঁচ ওয়া্ক্ত নামায আদায় করে তাদের জন্যে দোয়া করার আহ্বান জানান।

উক্ত ওয়াজ মাহফিলে সম্মানিত প্রধান বক্তা বলেন মিথ্যা কথা না বলা, মিথ্যা ভরসা প্রদান না করা , লোভ ও লালসা দূরে থাকা, কোন প্রকার অহংকার ও হিংসা দূরে থাকা, নেশা জাতীয় ও তামাকজাত দ্রব্য গ্রহণ হতে বিরত থাকা, লোক না ঠকানো, কথায় কথায় যে কোন ধরনের শপথ বা কসম জাহির করার বিরত সহ সকল প্রকার অবৈধ কার্যক্রম হতে আমাদের সকলকে দূরে থাকাসহ এবং, রোজার সময়ে রোজা রাখতে বলেন, ঈদ উল ফিতর,ঈদ উল আযহা ও সকল ইসলামের ধর্মীয় কার্যক্রম ধর্মীয় বিশ্বাসমতে পালন করা সহ পাঁচ ওয়াক্ত নামায আদায় করতে, মাবাবা আত্মীয় স্বজনকে সম্মান করার জন্য বিশেষ অনুরোধ করেন।

উক্ত এই ওয়াজ মাহফিলে বিশেষ অতিথি হিসেবে জসিমউদদীন উপস্থিত সকলকে বলেন আমার ব্যক্তিগত ও আয়োজক কমিটির পক্ষ হতে আগত সকলকে সালাম ও ধন্যবাদ জানান এবং আজকের এই ওয়াজ মাহফিলে সাফল্য ও স্বার্থক করে গড়ে তোলার লক্ষ্য যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করেন। যার যার অবস্থান হতে প্রতি ওয়াক্ত সকলে মিলে দেশ ও দশের এলাকার জন্য দোয়া করার জন্যে অনুরোধ করেন।

এই সময়ে আরো বিভিন্ন মসজিদের ইমাম,খতিব এবং বিভিন্ন মাদ্রাসার হুজুরগণ সহ বিদ্যালয়ের সম্মানিত ধর্মীয় শিক্ষকগণ ও মহালছড়ি উপজেলার বিভিন্ন এলাকার অসংখ্য গুনগ্রাহী মুসল্লি ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

ওয়াজের পূর্বে আহলে সুন্নাত আল জাম আত,চট্টগ্রাম পাড়ার যুব সমাজের পক্ষ হতে প্রধান অতিথি ও প্রধান বক্তা সহ বিশেষ অতিথিদের বরণ করে নেয়া হয়।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মহিমান্বিত লাইলাতুল কদর আজ
এবার দিনাজপুরে এশিয়া মহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে না
এবার জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা, সর্বোচ্চ ২২শ’
রামগড়ে জীপচালক শ্রমিকের মাঝে চাউল বিতরণ করলো উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম বদরুদ্দোজা
গুইমারায় সেনাবাহীনী কতৃক মাদ্রসার উন্নয়ন কাজের জন্য অনুদান প্রদান
মহালছড়িতে দোল পূর্ণিমা উপলক্ষ্যে দোলযাত্রা ও কীর্তন মধ্যে দিয়ে সনাতনী ধর্মকার্য সম্পন্ন

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।