Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭°সে
শিরোনাম :
কোয়ারেন্টিনে ১৫,০০০ রোহিঙ্গা, আক্রান্ত সংখ্যা ২৯ কমিউনিটি ট্রান্সমিশন শুরুর আশঙ্কা মাদারীপুরে এক পুলিশ সদস্য সহ ০৪জন করোনা আক্রান্ত ঘোরাঘাটে পানি নিষ্কাসনকে কেন্দ্র করে প্রতিবেশীর হাতে নিহত ১ দি চেঙ্গী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজের শুভ উদ্বোধন কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখ স্মরন কালের লকডাউন মাদারীপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১ ঈদে ভবঘুরে পাগলদের মাঝে খাবার বিতরণ করলেন জনসেবা যুব কল্যাণে আমরা চোলাই মদসহ মাগুরায় দুই মাদক বিক্রেতা গ্রেফতার পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা

সন্তানদের ঠিক সময়ে বিয়ে না দিলে যৌবনের পাপগুলো অভিভাবকদের কাঁধেও যাবে

অনলাইন ডেস্কঃ

বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ মিজানুর রহমান আজহারী বলেন, যৌবনের কারণে, যুবক বয়সে ছেলে মেয়েরা যে পাপ কাজ গুলি করবে, এর একটা ভাগ গুনাহ বাবা-মায়েদের কাঁধেও যাবে।

বিষয়টির ব্যাখা দিতে গিয়ে তিনি বলেন, সন্তানদের যদি সময়মত বিয়ে না দেয়া হয়, যৌবনে যে পাপগুলো তারা করবে, এগুলো অভিভাবকদের কাঁধেও যাবে। এ সময় এ বক্তা সন্তানদের সঠিক সময়ে বিয়ে দেওয়ার জন্য পরামর্শ দেন অভিভাবকদের।

সম্প্রতি এক মাহফিলে বক্তব্য দেয়ার সময় দেশের আলোচিত এ বক্তা এ মন্তব্য করেন। তিনি বলেন, বর্তমান সংস্কৃতিতে গার্লফ্রেন্ড ও বয়ফ্রেন্ডের উঠতি বয়সীরা যৌবন শেষ করে ফেলছে। গার্লফ্রেন্ড আর বয়ফ্রেন্ডের যে কালচার, এগুলো আগে ছিল না। একইসঙ্গে সন্তাদেরকে সময়মত বিয়ে দেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বানও জানান তিনি।

অভিভাবকদের উদ্দেশ্য করে এ বক্তা বলেন, নিজের সন্তানদের দুঃখগুলো বুঝুন। ওরা অনেক দুঃখে আছে, কষ্টে আছে; বুক ফাটেতো মুখ ফোটে না। বিয়ের চেয়ে ভালো কাজ হয় না। তিনি বলেন, সামর্থ না থাকলে বিয়েতে শুধুমাত্র খেজুর খাওয়াতে পরামর্শ দেন তিনি। আজহারী বলেন, মসজিদে বিয়ে করাবেন। ছেলের বাবা-মেয়ের বাবা চলে আসবে, খেজুর নিয়ে যাবেন ১ কেজি, বিয়ে শেষ।

তিনি আরোও বলেন, বিয়ে কারও সফলতাকে আটকে রাখে না, বরং সফলাতকে সহজ করে। সফল ব্যক্তিরা সময়মতই বিয়ে করেছেন। যারা বিয়ে করবে আল্লাহ নিজ দায়িত্বে তাদের সম্পদশালী বানিয়ে দিবে।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মহিমান্বিত লাইলাতুল কদর আজ
এবার দিনাজপুরে এশিয়া মহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে না
এবার জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা, সর্বোচ্চ ২২শ’
গুইমারায় সেনাবাহীনী কতৃক মাদ্রসার উন্নয়ন কাজের জন্য অনুদান প্রদান
মহালছড়িতে দোল পূর্ণিমা উপলক্ষ্যে দোলযাত্রা ও কীর্তন মধ্যে দিয়ে সনাতনী ধর্মকার্য সম্পন্ন
‘আমাদের মসজিদ জ্বলেছে জানি, কিন্তু মন্দিরে আঁচ লাগতে দেব না’

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।