• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার

স্পোর্টস ডেস্ক / ৭২৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

স্পোর্টস ডেস্ক: প্রথমবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে প্যারিস সেন্ট জার্মেইন। দলকে ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছেন ব্রাজিলের সুপারস্টার নেইমার। কিন্তু শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নেইমারকে নিষিদ্ধ করতে পারে উয়েফা। যদি তাকে নিষিদ্ধ করে তাহলে ফাইনাল খেলতে পারবেন না।

লেইপজিগের বিপক্ষেও দুর্দান্ত খেলেছেন নেইমার। নিজে গোল করতে না পারলেও পিএসজির জয়ে তার অবদান কোনো অংশেই কম ছিল না। ম্যাচ শেষ হওয়া পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু ম্যাচের পর লেইপজিগের ফুটবলার মার্সেল হাস্টেনবার্গের সঙ্গে জার্সি বদল করেন তিনি।

ফুটবলারদের মধ্যে জার্সি বদল করা পুরনো রীতি। এটা দোষের কিছু নয়। কিন্তু করোনাভাইরাস সব কিছু পরিবর্তন করে দিয়েছে। যে কারণে ফুটবল মাঠেও আচরণবিধিতে পরিবর্তন এনেছে সংশ্লিষ্ট সংস্থাগুলো। উয়েফার করোনাভাইরাস আইনে এখন ফুটবলারদের জার্সি বদল করা নিষিদ্ধ।

তাদের জার্সি অদলবদলের বিষয়টি চোখ এড়ায়নি উয়েফারও। উফেয়া নেইমারের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনতে পারে। যদি নেইমার দোষী সাব্যস্ত হন তাহলে তাকে ফাইনালে দেখার সুযোগ নেই। এদিকে দিক নির্দেশনায় বলা আছে, জার্সি অদলবদল করলে অন্তত ১২ দিনের সেল্ফ আইসোলেশনে থাকতে হবে। যদি নেইমারকে উয়েফা সেল্ফ আইসোলেশনে পাঠায় তাহলে ফাইনাল খেলার কোনো সুযোগ থাকছে না। কারণ আগামী রোববার রাতেই লিসবনে হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল।

নেইমারের এই ভুল কি ইচ্ছাকৃত? নাকি অজান্তেই করে ফেলেছেন এমন ভুল! উয়েফার কি তার এই ভুল ক্ষমা করে দেবে? নেইমারের ভাগ্যে কি অপেক্ষা করছে?


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ