• বুধবার, ২২ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত  রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক

ঐক্যবদ্ধ চরাঞ্চল ছাত্র ও যুব কল্যানসংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আব্দুল আলী, নিজস্ব প্রতিবেদক: / ৬০৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

নরসিংদীর, রায়পুরা উপজেলাতে চরাঞ্চলের ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত “ঐক্যবদ্ধ চরাঞ্চল ছাত্র ও যুব কল্যাণ সংগঠনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে । প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছয়টি ইউনিয়নে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়।২০২০ ইং সনের ৬ই সেপ্টেম্বর সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। আজ ৬ই সেপ্টেম্বর আলীনগর প্রভাতী মডেল স্কুল মাঠ প্রাঙ্গণে ১ বছরপূর্তি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন শ্রীনগর ইউনিয়ন শাখার সভাপতি জনাব আল-আমিন মুন্সী।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজন প্রতিষ্ঠাতা ও হেড মাস্টার, প্রভাতী মডেল স্কুল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাড়াতলী ইউনিয়ন শাখার সভাপতি ডা: জিন্নত আলী।
সভায় শ্রীনগর ইউনিয়ন শাখার সভাপতি আল-আমিন মন্সী সংগঠনের সফলতার কথা তুলে ধরে বলে মানবতার কাজে সকলেই অংশ গ্রহণ করা উচিত। তাই তিনি চরাঞ্চলের সকলক মানবপ্রেমী মানুষেকে এগিয়ে আসার আহ্বান জানান।
রাজন মাস্টার বলেন সংগঠনের উন্নয়নে সকলের আন্তরীক হয়ে চরাঞ্চলকে শিক্ষা ও মানবতার কাজে অংশগ্রহণ করে সংগঠনকে এগিয়ে নিতে হবে। এসময় ডাক্তার জিন্নত আলী বলেন আমাদের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা অদূর ভবিষ্যতে সংগঠনের কার্যক্রম কে বেগবান করবে।তিনি আরো বলেন এই বর্ষ যেন ৫০ বছর/১০০ বছর পূর্তিতে পরিণত হয় সেজন্য বীজ বপন করা হলো ।উক্ত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ওয়াসিম মাস্টার।সঞ্চালক বলেন যে চরাঞ্চলের চৌরা শব্দটা একদিন যেন আর্শীবাদ হয়ে উঠে সে জন্য সামাজিক কাঠামো কে মজবুত করতে সংগঠন খুবই দরকারী একটি বিষয়, যার মাধ্যমে শিক্ষা ও সামাজিক কার্যক্রমের মাধ্যমে কল্যাণ নিহিত হয়।স্বাগত বক্তব্য প্রদান করেন ডাক্তার অহিদুল্লাহ্ শান্ত।তিনি বলেন আমরা আমাদের এই সংগঠনের মাধ্যমে বিগত এক বছরে আলহামদুলিল্লাহ্ মানবতার কাজ করতে চেষ্টা করেছি যা আমাদের কাছে গর্বের বিষয়,ভবিষ্যতেও আমাদের কার্যক্রম আরো বৃদ্ধি থেকে বৃদ্ধি হবে ইনশাআল্লাহ্। শ্রীনগর ইউনিয়নের সাধারণ সম্পাদক আকরাম হোসাইন সুজন বলেন এই সংগঠন ৬ টি ইউনিয়নকে এক ছাতার ভিতর এনেছেন,যার ফলে ঐক্য হয়ে আমাদের কল্যাণ মুলক কাজ চালাতে সক্ষম হবো। শ্রীনগর ইউনিয়নের সহ সভাপতি হাফেজ মাওলানা মাসুম বিল্লাহ্ বলেন সকলের অংশগ্রহণে আমরা একদিন লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবো ইনশাআল্লাহ্।
পাড়াতলী ইউনিয়ন শাখার সিনিয়র সহ-সভাপতি রিপন আহমেদ বক্তব্যে বলেন নিজেদের মেলে ধরার জন্য কল্যাণ মূলক কাজে আমাদের সংগঠন বদ্ধপরিকর।এছাড়া মাহমুদুল্লাহ হাসান স্বাধীন সংগঠনের গুরুত্ব তুলে ধরেন।

সংগঠনের এই অনুষ্ঠানের সম্পর্কে ও সংগঠনের কার্যক্রম সম্পর্কে তথ্য উপস্থাপন করেন
শিক্ষা বিষয়ক সম্পাদক মোশাররফ হোসাইন । এসময় কবি রুবেল বাংলা বলেন উজ্জল আহমেদ ফাইন, মাওলানা সাব্বির আহমেদ,মুহাম্মাদ আবু-হানিফ উনারা অনেক কষ্ট করতেছেন আল্লাহ্ উনাদের উত্তম প্রতিদান দান করুক এই প্রত্যাশা ব্যক্ত করেন।এছাড়া মুক্তার হোসেন সরকারের কথাও স্বরন করেন । কালিপুর সঃ প্রাঃ বিদ্যাঃ সভাপতি কামরুজ্জামান সংগঠনের কার্যক্রমের প্রশংসা করেন । উক্ত অনুষ্ঠান আরো বক্তব্য রাখেন আল-আমিন হোসাইন,আকাশ মাহমুদ আক্কাস,সালমান,রহুল আমিন,সাদ্দাম হোসাইন,শফিকুল ইসলাম প্রমুখ ব্যক্তিবর্গ। এছাড়া শ্রীনগর , পাড়াতলী চানপুর, মির্জারচর, বাশঁগাড়ী চরমধুয়া ইউনিয়নের দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন। শেষে মহান আল্লাহর প্রতি শুকরিয়া জ্ঞাপন করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ