• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনাম
নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী দীপংকর তালুকদার এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন কাপ্তাই উপজেলা পরিষদ এর নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৪২% উপরে মাসিক মতবিনিময় সভায় সিন্দুকছড়ি জোন মহালছড়িতে বুদ্ধের ত্রিস্মৃতি স্মরনে বুদ্ধ পূর্ণিমায় মঙ্গল কামনা কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান

নতুন করোনা ভাইরাস আরও ১০ গুণ ভয়ঙ্কর ?

নিজস্ব প্রতিবেদক: / ৭৮৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৭ আগস্ট, ২০২০

করোনা ভাইরাসের মহামারিতে নাকাল সারা বিশ্ব। কোভিড-১৯ সংক্রমণে প্রাণ হারিয়ে বিশ্বের অগণিত মানুষ। তবে এবার করোনা নিয়ে নতুন তথ্য দিল গবেষকরা। তারা বলছেন, নতুন করোনা ভাইরাস আরও অন্তত ১০ গুণ বেশি ভয়ঙ্কর।

মালয়েশিয়ার গবেষকদের দাবি, তারা যে নতুন ধরনের করোনা ভাইরাসের সন্ধান পেয়েছে তা বর্তমানে যে কয়টি রয়েছে তার চেয়ে অন্তত ১০ গুণ বেশি সংক্রামক ও ভয়ঙ্কর। মালয়েশিয়ায় এক ভারতীয় রেস্তরাঁ মালিকের সংস্পর্শে এসে ৪৫ জনের শরীরে করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে। এই ৪৫ জনের মধ্যে ৩ জনের শরীরে নতুন এ করোনা ভাইরাসের অস্তিত্ব লক্ষ্য করা গেছে।

এ বিষয়ে মালয়েশিয়ার স্বাস্থ্য অধিকর্তা নূর হিশাম আবদুল্লাহ জানান, করোনার চরিত্রে এমন কিছু পরিবর্তন লক্ষ্য করেছেন বিজ্ঞানীরা যে প্রতিষেধকের আবিষ্কার বা তার প্রভাব এই পরিবর্তিত প্রকৃতির ভাইরাসের উপর কতটা কার্যকর হবে, তা নিয়ে নতুন করে সংশয় তৈরি হয়েছে।

গবেষকদের দাবি, নতুন এই করোনা ভাইরাসের নাম D614G। এটি অন্যসব করোনার তুলনায় আরও অন্তত ১০ গুণ বেশি সংক্রামক।

গত রবিবার মালয়েশিয়ার স্বাস্থ্য কর্মকর্তা তার ফেসবুক পোস্টে লিখেন, সবাইকে এখন আরও সতর্ক হতে হবে। না হলে ভাইরাসের বিরুদ্ধে সমস্ত লড়াই ব্যর্থ হয়ে যাবে। এদিন দেশটিতে নতুন করে ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ইন্ডিয়া ডট কম ও জিনিউজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ