• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

দৌলতদিয়াতে ফেরির অপেক্ষায় শতশত যানবাহন

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ প্রতিনিধিঃ / ২১০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১১ আগস্ট, ২০২১

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধ তুলে নেওয়ায় দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ বুধবার (১১ আগস্ট) চালু হয়েছে দূরপাল্লার গণপরিবহন। সেই সাথে খুলে দেওয়া হয়েছে সব অফিস-আদালত, হোটেল-রেস্টুরেন্ট।
সব কিছু খুলে দেওয়ায় অতিরিক্ত যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাট এলাকাতে। এই মুহূর্তে নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় সাত শতাধিক যানবাহন। এরমধ্যে পণ্যবাহী ট্রাকই রয়েছে প্রায় সাড়ে ৬ শতাধিক। আর দূর পাল্লার বাসের সংখ্যা ৫০ এর মতো।
বুধবার (১১ আগস্ট) বেলা ১১ টার দিকে সরেজমিন দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, নদী পারের জন্য ঢাকা-খুলনা মহাসড়কের দুই কিলোমিটার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত অপেক্ষা করছে প্রায় দুই শতাধিক যানবাহন। এরমধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। দূরপাল্লার বাসের সংখ্যা কম। তবে ব্যক্তিগত গাড়ীর তেমন কোন চাপই নেই। সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে ব্যক্তিগত গাড়ী
অপরদিকে দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ীর দিকে প্রায় ৫ কিলোমিটার সড়কে প্রায় ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক নদী পারের জন্য অপেক্ষা করছে। তবে এ সকল ট্রাক চালকদের ৭-৮ ঘন্টা ধরে অপেক্ষা করতে হচ্ছে নদী পারের জন্য।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহক কর্তৃপক্ষ (বিআইিব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাট কার্যালয়ের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দীন বলেন, বিধি-নিষেধ তুলে নেওয়ার কারণে আজ থেকে গণপরিবহন চলছে। তাছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচলে সীমিত করায় এই ঘাটে চাপ বেড়েছে। এ সকল যাত্রী ও যানবাহনগুলোকে নদী পার করানোর জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ১৫টি ফেরি রয়েছে। এরমধ্যে ১৩ টি চলাচল করছে। বাকি দুটি মেরামত কারখানাতে রয়েছে।
অপরদিকে এই নৌরুটে ১৮ টি লঞ্চ চলাচল করবে বলেও জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ