• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

খাগড়াছড়ি বন বিভাগ “বিপন্ন” হিল ময়না অবমুক্ত করেছে

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি: / ১৪৬ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়ি থেকে উদ্বার করা ৬টি বিপন্ন পাহাড়ি ময়না অবমুক্ত করেছে বন বিভাগ। বৃহস্পতিবার (১১জুলাই, ২০২৪ইং) দুপুরে খাগড়াছড়ি বন বিভাগের সবুজ বনে পাখিগুলো অবমুক্ত করা হয়। পাচারের সময় উদ্ধার করা পাখিগুলোকে প্রায় ১৩ দিন ধরে নিবিড় পরিচর্যা করে বন বিভাগ। পরিচর্যা শেষে বনে পাখিগুলোকে অবমুক্ত করা হয় বলে জানায় বিভাগীয় বন কর্মকর্তা ফরিদ মিঞা।

গত ২৮ জুন গোপন সংবাদের সাহায্যে খাগড়াছড়ি বন বিভাগ খাগড়াছড়ি থেকে ফেনীতে পাচারের সময় খাগড়াছড়ি বাস স্টেশন এলাকা থেকে বিপন্ন প্রজাতির এসব পাখি উদ্ধার করে। তবে এই ঘটনায় কাউকে আটক করে পারেনি বন বিভাগ।
পাহাড়ি ময়না ২০১২সালের বাংলাদেশের বন্যপ্রাণী সংরক্ষণ আইনে সংরক্ষিত।

খাগড়াছড়ি বন বিভাগ গত ৪ বছরে বিপন্ন প্রায় লজ্জ্বাবতী বানর,গয়াল,বন বিড়াল,মায়া হরিণ ,তক্ষক,হিল ময়না ৩৭ টি বন্যপ্রাণী উদ্ধার ও অবমুক্ত করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ