• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

মাটিরাঙায় বিজিবির মানবিক ও শিক্ষা সহায়তা বিতরণ

স্টাফ রিপোর্টার / ১২৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৬ জুন, ২০২৪

 

সম্প্রীতি ও উন্নয়ন কর্মসুচীর আওতায় অসহায় ও দু:স্থ পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠির মাঝে মানবিক সহায়তার অংশ হিসেবে ঢেউটিন, খাদ্য সামগ্রী ও শিক্ষা সহায়তা বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি‘র যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি)।

রোববার (১৬ জুন) যামিনীপাড়া জোন সদরে মানবিক সহায়তা বিতরণ করেন যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্নেল আলমগীর কবির, পিএসসি।

মানিবক সহায়তার অংশ হিসেবে চার জন অসহায় ও হতদরিদ্র পরিবারের পুরাতন ও ভাঙ্গা ঘরে মেরামতের জন্য ১৪ বান্ডিল ঢেউটিন, উন্নত চিকিৎসার জন্য দুস্থ ও অসহায় ব্যক্তিদদের আর্থিক অনুদান, তিনজন শিক্ষার্থীকে একাদশ শ্রেনীতে ভর্তির জন্য শিক্ষা সহায়তা, বিভিন্ন এতিম থানায় খাদ্য সহায়তা ও বৌদ্ধ মন্দিরে আর্থিক আনুদান প্রদান করা হয়।

যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্নেল আলমগীর কবির বলেন, সীমান্ত সুরক্ষার পাশাপাশি বিজিবি বরাবরই অসহায় মানুষদের সহায়তা দিয়ে আসছে। ভবিষ্যতেও বিজিবির মানবিক সহায়তা প্রদানের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। এসময় বিজিবির পাশাপাশি সমাজের বিত্তবানদের অসহায় ও দু:স্থ মানুষের পাশে দাড়ানোর আহবান জানান তিনি।

মানবিক সহায়তা পেয়ে বিজিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বড়নালের আব্দুল মেম্বারপাড়ার বিধবা নেহার আক্তার ও লক্ষীবাড়ীর সুইয়াতি ত্রিপুরা বলেন, অর্থাভাবে যখন নিজের মাথা গোজার ঠাঁই ঘরটি মেরামত করতে পারছিলামনা তখন বিজিবি ঢেউটিন দিয়ে সে ঘর মেরামতের সুযোগ করে দিল। তারা বলেন, বিজিবির দেয়া টিন দিয়ে আমার ঘরে নতুন চালা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ