• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু

অলিউল্লাহ রাজশাহীঃ / ৪৬২ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৯ জন মারা গেছেন। সোমবার সকাল ৮ টা থেকে মঙ্গলবার সকাল ৮ টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

মঙ্গলবার ( ৩ আগষ্ট ) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৭ জন, উপসর্গ নিয়ে ১১ জন এবং করোনামুক্ত(নেগেটিভ) হওয়ার পরও ১ জন মারা গেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর ৭ জন,নাটোরের ৫ জন,পাবনার ১ জন, নওগাঁর ২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৪ জন করে মারা গেছেন । যাদের মধ্যে ৯ জন পুরুষ এবং ১০ জন নারী। মৃতদের ৮ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৫১-৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১-৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ মারা গেছেন।

মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৪৩৭ জন। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৭৩ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪৭ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৭২ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন।

এর আগে সোমবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১৮৮ জনের, তারমধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬০ জনের। একই দিন রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ৩৭৬ জনের, এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৭৫ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২৭ দশমিক ৭৪ শতাংশ, চাঁপাই নবাবগঞ্জের ৩৮ দশমিক ৬৪ শতাংশ এবং নাটোরের ১৪ দশমিক ৭৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ