• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত কাপ্তাই মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত  সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত

গুইমারায় ১২৫ ভূমিহীন-গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর

মোঃ সালাউদ্দিন, বিশেষ প্রতিনিধ: / ৮০ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

মোঃ সালাউদ্দিন:- খাগড়াছড়ির গুইমারায় ভূমিহীন ও গৃহহীন অসহায়দের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নতুন ঘর পায় ১২৫ পরিবার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের ৫ম পর্যায়ের ২য় ধাপে এসব ঘর দেওয়া হয়।

মঙ্গলবার (১১ জুন)উপজেলা প্রশাসনের আয়োজনে, গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা।

এসময় দুই শতক জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা এসব ঘর পরিবারগুলোর কাছে হস্তান্তর করা হ‌য়। উপস্থিত ছিলেন গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুল আমিন,কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, ভাইস চেয়ারম্যান কংজরি মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা সদর ইউনিয়নের চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, হাফছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মংশে চৌধুরী, সিন্দুকছড়ি ইউনিয়নের চেয়ারম্যান রেদাক মারমা, তিন ইউনিয়নের উপকার ভোগী ১২৫ পরিবারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগীদের মধ্যে এসব ঘর হস্তান্তর করেন। ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। এই প্রকল্পের আওতায় এ পর্যন্ত খাগড়াছড়ি পার্বত্য জেলায় ৭৫৪৯টি পরিবারকে জমিসহ ঘর দেওয়া হয়েছে।  আশ্রয়ণ-২ প্রকল্পের ৫ম পর্যায়ের বরাদ্দকৃত ১৩৮১টি গৃহের মধ্যে (২য় ধাপে) অবশিষ্ট ৮৬০ পরিবারকে জমি ও ঘর হস্তান্তর করা হয়েছে। এরমধ্যে খাগড়াছড়ি সদরে ২৮টি, মহালছড়িতে ১১৯টি, দীঘিনালাতে ২০০টি, পানছড়িতে ৬৫টি, রামগড়ে ৮১টি, গুইমারাতে ১২৫টি, মাটিরাঙ্গাতে ৬৫টি, মানিকছড়িতে ১০০টি ও লক্ষ্মীছড়িতে ৭৭টি অর্থাৎ সর্বমোট ৮৬০টি পরিবার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ