• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোংলায় রাত পোহালেই ভোট, প্রস্তুত ৪৮ কেন্দ্র

আলী আজীম, মোংলা (বাগেরহাট): / ১১৯ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৮ জুন, ২০২৪

আলী আজীম, মোংলা (বাগেরহাট):

রাত পোহালেই শুরু হবে মোংলা উপজেলা পরিষদ নির্বাচনের ভোট যুদ্ধ। ত্রিমুখী লড়াই চলবে দিনভর। ভোট গ্রহণের জন্য উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রস্তুত রয়েছে ৪৮ ভোটকেন্দ্র।
৪৮টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সবকটিকেই অধিক গুরুত্ব দিচ্ছে নিরাপত্তা বাহিনী।

২৯শে মে তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত করে ৯ই জুন ৬ষ্ঠ ধাপে নির্বাচনের সময় ঘোষণা করেন ইসি। নির্বাচনের মাঠ পুনরায় নিজ দখলে রাখতে মরিয়া বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু তাহের হাওলাদার।

তিনি চিংড়ি মার্কা নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। অন্যদিক থেকে আনারস মার্কা নিয়ে তারুণ্যকে কাজে লাগিয় সিংহাসনের ভাগিদার হওয়ার লড়াই চালিয়ে যাচ্ছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন।

আর সাইলেন্ট কিলারের ভূমিকায় দোয়াত কলম মার্কা নিয়ে সমর্থকদের একচেটিয়া ভোটের আশায় নীরব প্রচারণা চালাচ্ছে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মাঠে রয়েছেন।

উপজেলার নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রোববার নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৪৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬০ হাজার ৪৭৭, মহিলা ভোটার ৫৯ হাজার ৯৮৫ জন এবং তৃতীয় লিঙ্গের রয়েছেন ৩ জন।

সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আমরা সব প্রস্তুতি নিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নেমেছে। সব মিলিয়ে আমরা সুষ্ঠু ভোটের জন্য প্রস্তুত। বরাবরের মতো এবারও কমিশনের নির্দেশনা আছে ভোট সুষ্ঠু করতে হবে। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা পালন করব।

তিনি আরো বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মাঠে ৬ জন নির্বাহী ও ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। ভোটারদের কাছে ভোট সহজ করতে এই নির্বাচনে ৪৮ জন প্রিসাইডিং, ২৬০ জন সহকারী প্রিসাইডিং এবং ৫২০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। বিশৃঙ্খলা এড়াতে এখানে পুলিশ, র‍্যাব, কোস্টগার্ড, বিজিবি ও আনসার বাহিনীর মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ