• শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে চট্টগ্রামের বাকলিয়া হতে পলাতক আসামি গ্রেফতার সিন্দুকছড়ি সেনা জোনের পক্ষ থেকে ঈদ উপহার ও মানবিক সহায়তা প্রদান ঈদুল আযহা উপলক্ষে কাপ্তাই জোনের ত্রাণ সামগ্রী সহায়তা প্রদান  মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

মোংলায় রাত পোহালেই ভোট, প্রস্তুত ৪৮ কেন্দ্র

আলী আজীম, মোংলা (বাগেরহাট): / ৬৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৮ জুন, ২০২৪

আলী আজীম, মোংলা (বাগেরহাট):

রাত পোহালেই শুরু হবে মোংলা উপজেলা পরিষদ নির্বাচনের ভোট যুদ্ধ। ত্রিমুখী লড়াই চলবে দিনভর। ভোট গ্রহণের জন্য উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রস্তুত রয়েছে ৪৮ ভোটকেন্দ্র।
৪৮টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সবকটিকেই অধিক গুরুত্ব দিচ্ছে নিরাপত্তা বাহিনী।

২৯শে মে তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত করে ৯ই জুন ৬ষ্ঠ ধাপে নির্বাচনের সময় ঘোষণা করেন ইসি। নির্বাচনের মাঠ পুনরায় নিজ দখলে রাখতে মরিয়া বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু তাহের হাওলাদার।

তিনি চিংড়ি মার্কা নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। অন্যদিক থেকে আনারস মার্কা নিয়ে তারুণ্যকে কাজে লাগিয় সিংহাসনের ভাগিদার হওয়ার লড়াই চালিয়ে যাচ্ছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন।

আর সাইলেন্ট কিলারের ভূমিকায় দোয়াত কলম মার্কা নিয়ে সমর্থকদের একচেটিয়া ভোটের আশায় নীরব প্রচারণা চালাচ্ছে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মাঠে রয়েছেন।

উপজেলার নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রোববার নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৪৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬০ হাজার ৪৭৭, মহিলা ভোটার ৫৯ হাজার ৯৮৫ জন এবং তৃতীয় লিঙ্গের রয়েছেন ৩ জন।

সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আমরা সব প্রস্তুতি নিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নেমেছে। সব মিলিয়ে আমরা সুষ্ঠু ভোটের জন্য প্রস্তুত। বরাবরের মতো এবারও কমিশনের নির্দেশনা আছে ভোট সুষ্ঠু করতে হবে। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা পালন করব।

তিনি আরো বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মাঠে ৬ জন নির্বাহী ও ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। ভোটারদের কাছে ভোট সহজ করতে এই নির্বাচনে ৪৮ জন প্রিসাইডিং, ২৬০ জন সহকারী প্রিসাইডিং এবং ৫২০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। বিশৃঙ্খলা এড়াতে এখানে পুলিশ, র‍্যাব, কোস্টগার্ড, বিজিবি ও আনসার বাহিনীর মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ