• শনিবার, ১৮ মে ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে  খাগড়াছড়িতে সার্বজনীন পেনশন স্কীম নিবন্ধনে শীর্ষে মাটিরাঙা খাগড়াছড়িতে নাশকতা: বিএনপির তিন নেতা গ্রেপ্তার দীঘিনালায় আনারস প্রতিকের সমর্থনে উঠান বৈঠক গুইমারায় রাতেও চলছে সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে অবহিতকরণ সভা কাপ্তাই হ্রদ ভরাট : তদন্ত করে দোষীদের খুঁজতে বলল আদালত মোংলায় ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা রামগড় তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ মানিকছড়ি তিনটহরী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ গোয়ালন্দে বিআইডব্লিউটিসি’র ওজন স্কেলের সড়ক তৈরীতে অনিয়ম কাপ্তাই কর্ণফুলি নদীতে মৎস্য বিভাগের  অভিযানে ৫ হাজার মিটার কারেন্ট জাল এবং ২০ টি রিং জাল জব্দ লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি থাকবে- জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান

স্টাফ রিপোর্টার / ১৪৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেছেন, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দর পরিবেশেই হবে। যারা সহিংসতা ও নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি থাকবে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তা কঠোরভাবে দমন করা হবে। নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সজাগ থাকবে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরের দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা ব্রিফিং সেশানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগীতায় ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ কর্মশালার ব্রিফিং সেশন অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত ব্রিফিং সেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর ও খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. কামরুল আলম।

এ সময় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, মাটিরাঙ্গা থানার অ‌ফিসার ইনচার্জ (ওসি) কমল কৃঞ্চ ধর ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

কোনো ধরনের ভয়ভীতি ছাড়া ভোটারগণ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন মন্তব্য করে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর বলেন, আমরা সেই পরিবেশ তৈরি করে দিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনী খুবই সচেষ্ট রয়েছেন। নির্বাচনে অপ্রীতিকর ঘটনা করতে চাইলে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ হাসান, দিঘীনালা নির্বাচন অফিসার
শাহেনশাহ লতিফুল খায়ের, রামগড় নির্বাচন অফিসার জমির উদ্দিন ও মানিকছড়ি নির্বাচন অফিসার শওকত আলী প্রমুখ ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করেন।

মাটিরাঙ্গা উপজেলায় ৩৬টি ভোট কেন্দ্রে ৪৩জন প্রিজাইডিং অফিসার, ২শ ৩৭ জন সহকারি প্রিজাইডি অফিসার এবং ৪শ ৭৪পোলিং অফিসারকে ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, মাটিরাঙ্গা উপজেলার ১টি পৌরসভা ও ৭ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা  ৯০হাজার ৩শ ৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৪৬হাজার ১শ ২০জন। মহিলা ভোটারের সংখ্যা ৪৪ হাজার ২শ ৬২জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ