• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি থাকবে- জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান

স্টাফ রিপোর্টার / ১৬৭ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেছেন, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দর পরিবেশেই হবে। যারা সহিংসতা ও নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি থাকবে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তা কঠোরভাবে দমন করা হবে। নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সজাগ থাকবে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরের দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা ব্রিফিং সেশানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগীতায় ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ কর্মশালার ব্রিফিং সেশন অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত ব্রিফিং সেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর ও খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. কামরুল আলম।

এ সময় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, মাটিরাঙ্গা থানার অ‌ফিসার ইনচার্জ (ওসি) কমল কৃঞ্চ ধর ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

কোনো ধরনের ভয়ভীতি ছাড়া ভোটারগণ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন মন্তব্য করে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর বলেন, আমরা সেই পরিবেশ তৈরি করে দিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনী খুবই সচেষ্ট রয়েছেন। নির্বাচনে অপ্রীতিকর ঘটনা করতে চাইলে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ হাসান, দিঘীনালা নির্বাচন অফিসার
শাহেনশাহ লতিফুল খায়ের, রামগড় নির্বাচন অফিসার জমির উদ্দিন ও মানিকছড়ি নির্বাচন অফিসার শওকত আলী প্রমুখ ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করেন।

মাটিরাঙ্গা উপজেলায় ৩৬টি ভোট কেন্দ্রে ৪৩জন প্রিজাইডিং অফিসার, ২শ ৩৭ জন সহকারি প্রিজাইডি অফিসার এবং ৪শ ৭৪পোলিং অফিসারকে ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, মাটিরাঙ্গা উপজেলার ১টি পৌরসভা ও ৭ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা  ৯০হাজার ৩শ ৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৪৬হাজার ১শ ২০জন। মহিলা ভোটারের সংখ্যা ৪৪ হাজার ২শ ৬২জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ