• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

যশোর শার্শার বেলতলা বাজারে গুটি আম বেচাকেনা শুরু

মোঃ ইমরান হোসেন হৃদয়, শার্শা, যশোর, প্রতিনিধি / ৭০১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

 

মোঃ ইমরান হোসেন হৃদয়, শার্শা, যশোর, প্রতিনিধি

দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের আমের রাজধানী খ্যাত বেলতলা আম বাজারে (গুটি) আম বেচাকেনা শুরু হয়েছে। সোমবার (১৫ এপ্রিল) বাজার ঘুরে দেখা গেছে প্রতি মণ আম ৪ হাজার থেকে ৩০০০হাজার টাকা দরে বিক্রি হচ্ছে।

জানা গেছে, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন শহরের টক ডাউন ও আচার খাওয়ার কাজে ব্যবহার হচ্ছে এই আম। যশোর জেলার সীমানার শেষ স্থান ও সাতক্ষীরা জেলার প্রবেশদ্বার বেলতলা নামক স্থানে এই আম বাজারটি অবস্থিত।

যশোর শার্শার বেলতলা আম বাজারে আম বিক্রি করতে আসা আম চাষি মোঃ ফারুক হোসেন জানান, চলতি মৌসুমে আবহাওয়া অনুকূলে থাকায় এই অঞ্চলে আমের মুকুল এবং ফলন আগাম হয়েছে। যার কারণে আম দ্রুত বড় হয়েছে। এছাড়াও বর্তমান বাজারে (গুটি) আমের চাহিদা বেশি ও কাঙ্খিত দামে বিক্রি করতে পেরে তিনি অনেক খুশি।

মেসার্স মিম ট্রেডার্স এন্ড ফল ভান্ডার এর প্রোপাইটর মোঃ ইমরান হোসেন জানান, এবছর আমের দাম ভালো এবং মুকামে চাহিদাও বেশি আছে, আশা করছি এ বছর আমাদের আড়ৎদারি ব্যবসা ভালো হবে।

বেলতলা আম ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ লোকমান হোসেন জানান, বাজারে বেশ কিছু আড়তে (গুটি) আম বেচাকেনা শুরু হয়েছে। ঈদের পর থেকেই বেচাকেনা আরও বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি এখানে আম বিক্রয় করতে আসা চাষি ও বিভিন্ন মুকাম থেকে আম কিনতে আসা ব্যাপারীদের সব ধরনের সুযোগ সুবিধা ও নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ