• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

মানিকছড়িতে ব্যাংক নিরাপত্তায় পুলিশ মোতায়েন

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১১৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

পার্বত্য চট্টগ্রামের বান্দরবান জেলার রুমা ও থানচি উপজেলায় ১৬ ঘণ্টার ব্যবধানে সোনালী ও কৃষি ব্যাংকে সশস্ত্র সন্ত্রাসীদের হামলা,ভাংচুর, টাকা লুট ও ব্যাংক কর্মকর্তা অপহরণের ঘটনায় পাহাড়ের ব্যাংক পাড়ায় আতংক বিরাজ করছে। ফলে ঈদে ব্যাংকে আগত গ্রাহকদের নিরাপত্তাসহ ব্যাংকের আমানত রক্ষায় বৃহস্পতিবার সকাল থেকে ব্যাংকে পুলিশ মোতায়েনসহ ব্যাংকের নিজস্ব নিরাপত্তা জোরদার করা হয়েছে।

গত ২ এপ্রিল সন্ধ্যা রাতে বান্দরবান জেলার দুর্গম রুমা উপজেলায় সোনালী ব্যাংক পিএলসিতে সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাংক ভাংচুরসহ পুলিশ ও আনসার সদস্যের অস্ত্র লুট করে ব্যাংক ম্যানাজার কে অপহরণ করে। এ ঘটনার রেশ কাটতে না কাটতে ১৬ ঘণ্টার ব্যবধানে জেলার পর্যটন খ্যাত থানচি উপজেলায় গত বুধবার সকালে প্রকাশ্যে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে টাকা লুট করে ওই সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কেএমএফ! পর পর দুইটি দুধুর্ষ ঘটনায় পাহাড়ে ব্যাংক পাড়াসহ সবর্ত্র আতংক নেমে আসে। যার ফলে গত বুধবার বিকেলে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর জেলা সদরের সকল ব্যাংক ম্যানাজার ও উর্ধ্বতন কর্মকর্তা এবং জেলা প্রশাসক মো. সহিদুজ্জামানের উপস্থিতিতে বৈঠক করেন। বৈঠকে ব্যাংকের নিরাপত্তায় ব্যাংক কর্তৃপক্ষের নিজস্ব নিরাপত্তার পাশাপাশি পুলিশ মোতায়েন সিদ্ধান্ত গৃহীত হয়।

যার ফলে বৃহস্পতিবার সকাল থেকে খাগড়াছড়ি জেলা সদরসহ ৯ উপজেলার সকল রাষ্ট্রয়ত্ব ব্যাংকে পুলিশ মোতায়েন করা হয়েছে। মানিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও.সি) মোহাম্মদ ইকবাল উদ্দিন সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ সুপার মুক্তা ধরের নির্দেশক্রমে বুধবার রাত থেকেই উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকসহ এজেন্ট ব্যাংকে নিরাপত্তা জোরদারে পুলিশ ও ব্যাংকের নিজস্ব নিরাপত্তা জোরদার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ব্যাংক কর্মকর্তাদের সাথে নিরাপত্তার বিষয়ে আলোচনা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ