• বুধবার, ২২ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত  রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক

লামায় পাহাড় কাটার বিরুদ্ধে গভীররাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, স্কেভেটর ধ্বংস

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান: / ২৯৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১ এপ্রিল, ২০২৪

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান:

বান্দরবানের লামায় গভীর রাতে পাহাড় কাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে স্কেভেটর ধ্বংস করেছে উপজেলা প্রশাসন। রবিবার (৩১ মার্চ) দিবাগত রাত ১১টায় উপজেলার সরই ইউনিয়নের ৪নং ওয়ার্ড আমতলী কমিউনিটি ক্লিনিক সংলগ্ন এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী।

উপজেলা প্রশাসন জানান, রাত গভীরে পাহাড় কাটার গোপন সংবাদ পেয়ে অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত। এসময় উপস্থিতি টের পেয়ে পাহাড় খেকোরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান। তবে পাহাড় কাটার কাজে ব্যবহৃত স্কেভেটর জব্দ করে সেটিকে ধ্বংস করা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন জানান, পাহাড় কাটার গোপন সংবাদের ভিত্তিতে এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। তবে ঘটনাস্থল থেকে কাউকে না পাওয়ায় জরিমানা করা সম্ভব হয়নি। তবে ঘটনাস্থলে স্কেভেটর ধ্বংস করা হয়েছে। পাহাড় কাটা প্রতিরোধে উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

প্রসঙ্গত, লামা উপজেলার সরই ইউনিয়নের ৩নং ওয়ার্ড আমতলী এলাকায় রাস্তার পাশে দুইটি স্কেভেটর দিয়ে পাহাড় কাটা হচ্ছে। এছাড়া একই ইউনিয়নের লেমুপালং, মেরাইত্তা, লম্বাখোলা, ধূইল্যা এলাকায় নির্বিচারে ৬/৭টি স্কেভেটর দিয়ে পাহাড় কাটা হচ্ছে। স্থানীয় সরকারদলীয় নেতৃবৃন্দ ও বহিরাগত লোকজন এই পাহাড় কাটায় জড়িত বলে অভিযোগ উঠেছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ