• বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ৬ষ্ঠ দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা লামায় শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১, আহত ৭ পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি) / ১৮৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি)

রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। রাঙ্গামাটির সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: নিহার রঞ্জন নন্দী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় টিআইবি’র কমিউনিটি মনিটরিং ও কমিউনিটি অ্যাকশন সভা থেকে প্রাপ্ত বিষয়গুলো আলোচনা করা হয়। প্রধান অতিথি আলোচ্যসূচি ধরে সমস্যাসমূহ দ্রুত সমাধানের বিষয়ে আশ্বাস প্রদান করেছেন। তিনি বলেছেন, তিনি ইতিমধ্যে বেশকিছু ডায়াগনষ্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ করে দিয়েছেন, নিম্নমান এবং মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট রাখায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। হাসপাতালের দালাল এবং ডায়াগনস্টিক সেন্টারের এজেন্টদের মাধ্যমে রোগী হয়রানি বিষয়ে তিনি পদক্ষেপ নিবেন বলে জানান। তিনি আরো বলেন, হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে সঠিক সেবা এবং সঠিক আচরন করার জন্য স্টাফদের সবসময় কাউন্সেলিং করেন।

 

সভায় মগবান ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণে ওষুধ সরবরাহ করা,মাতৃমঙ্গল হাসপাতালের সাথে জেনারেল হাসপাতালের সমন্বয়, দালাল ও ডায়াগনষ্টিক সেন্টারের এজেন্টদের হয়রানি রোধে পদক্ষেপ গ্রহণ করা ও নিম্নমানের যে সমস্ত ডায়াগনষ্টিক সেন্টার আছে সেগুলোকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া, হেল্প ডেস্ক চালু করা, নার্স এবং আয়াদের রোগীদের প্রতি আরো সহনশীল হওয়া এবং সবার সাথে অসাম্প্রদায়িক আচরন করা, আডটডোর রোগীদের প্রেসক্রিপশন অনুযায়ী মজুদ থাকা সাপেক্ষে পর্যাপ্ত ওষুধ সরবরাহ করা, সিডিউল অনুসারে ডাক্টারকে যেন হাসপাতালে পাওয়া যাই, হাসপাতালের বেড এর সংকট নিরসন ও বিল বোর্ড তথ্য আপডেট করা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয়। সিভিল সার্জন সংশ্লিষ্ট ডিপার্টমেন্টের দায়িত্বপ্রাপ্তদের এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে বলেন। টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ কমিটির আহবায়ক অমলেন্দু হাওলাদার। এছাড়া, সভায় সনাক সদস্য অঞ্জুিলকা খীসা, নিরূপা দেওয়ান, রনজিত নাথ, এসিজি সদস্য মিজানুল ইসলাম এবং হাসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো: শওকত আকবর এবং দীপ্তি রাণী চৌধুরী, ডেপুটি নার্সিং সুপারিনটেনডেন্ট, রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল প্রমূখ বক্তব্য প্রদান করেন।

 

অনুষ্ঠানের সভাপতি বাঞ্ছিতা চাকমা তার বক্তব্যে বলেন, হাসপাতালের সেবার মান পূর্বের তুলনায় বৃদ্ধি পেয়েছে। সেবার মান উন্নয়নের উত্থাপিত যে সমস্ত বিষয়বস্তু সভায় আলোচনা হয়েছে সেগুলো সংশ্লিষ্টদের সাথে সম্মিলিত প্রচেষ্টায় বাস্তবায়িত হলে সেবার মান আরও বৃদ্ধি পাবে। সভায় এছাড়াও ফার্মাসিস্ট, ওয়ার্ড মাস্টার, বিভিন্ন ওয়ার্ডের ইনচার্জ, মেডিকেল টেকনোলজিস্ট, এসিজি সদস্যবৃন্দ ও ইয়েস সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। সভা শেষে উপস্থিত অতিথিবৃন্দ হাসপাতাল পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ