• শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে চট্টগ্রামের বাকলিয়া হতে পলাতক আসামি গ্রেফতার সিন্দুকছড়ি সেনা জোনের পক্ষ থেকে ঈদ উপহার ও মানবিক সহায়তা প্রদান ঈদুল আযহা উপলক্ষে কাপ্তাই জোনের ত্রাণ সামগ্রী সহায়তা প্রদান  মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

রাঙামাটি’তে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেটে পাইনিয়র কে ৯ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ভোলকান ক্লাব

তাজুল ইসলাম- বি:প্রতিনিধি-রাঙামাটি: / ৭৭০ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩

তাজুল ইসলাম- বি:প্রতিনিধি-রাঙামাটি:

অদ্য ২৫ শে ডিসেম্বর ২০২৩ ইং সোমবারে রাঙামাটি চিংহ্লা মং চৌধুরী মারী স্টেডিয়ামে বঙ্গবন্ধু উন্মুক্ত T-20 ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর ফাইনাল খেলায় ভোলকান ক্লাব পাইনিয়র ক্লাবকে ৯ রানে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ভোলকান ক্লাব ১ম রাউন্ডে ফ্রেন্স ক্লাব কে ৬৪ রানের ব্যাবধানে হারিয়ে ২য় রাউন্ড নিশ্চিত করে। সেরা খেলোয়াড় নির্বাচিত হয় কৌটা প্লেয়ার রিংকু। হয় রাউন্ডে মাতব্বর স্মৃতি ফাউন্ডেশনকে উত্তেজনা পূর্ণ খেলা উপহার দিয়ে ৩ রানে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করে ভোলকান ক্লাব। এই ম্যাচ এ ২০তম ওভারে ১ম বোলিং করে এক রান ও না দিয়ে ২ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয় খেলোয়াড় শাহাদাত হোসেন। কোয়ার্টার ম্যাচে হামিদ স্মৃতি কে ১০২ রান টার্গেট দিয়ে ১৮.৫ বলে সকল উইকেট হারিয়ে জিতে যায় রাঙামাটি ভোলকান ক্লাব। এই ম্যাচে ৪৯ রান করে সেরা খেলোয়াড় নির্বাচিত তারেক।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জনাব মোহাম্মদ মোশারফ হোসেন খান, জেলাপ্রশাসক রাঙ্গামাটি পার্বত্য জেলা। ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ শফিউল আজম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জাহিদুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এস এম ফেরদৌস ইসলাম অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিজ নিরুপা দেওয়ান সাধারণ সম্পাদক, রাঙ্গামাটি মহিলা ক্রীড়া সংস্থা। ফাইনাল খেলায় ভোলকান ক্লাবের সিফাত মিম ১৯ রান ও ২ উইকেট নিয়ে Man of the Final নির্বাচিত হয়। টুর্নামেন্টে ১০১ রান ও ৮ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পাইনিয়র ক্লাবের কাজী কামরুল। ১১ উইকেট নিয়ে সেরা বোলার রাকিব এবং ১০৪ রান করে সেরা ব্যাটসম্যান হওয়ার গৌরব অর্জন করেছে তারেক।

গত টি-২০ লীগে রানার্স আপ এই দল এবারও ভালো ও নাম করা ক্লাব দলকে পরাজিত করে ফাইনাল খেলায় জয়ী হয়। দর্শক ও সাপোর্টারদের উৎসবমূখর সুন্দর ও আনন্দময় খেলা উপহার দিয়েছে দর্শকদের ভোলকান খেলোয়াড়েরা।

বঙ্গবন্ধু টি-২০ ফাইনাল খেলা দেখতে আশা দর্শক শহিদুল আলম বলেন রাঙামাটি জেলা হতে ক্রিকেট হারিয়ে যাচ্ছে। বৃষ্টির সিজন ব্যাতীত অন্যান্য সিজনগুলোতে এরকম উৎসব মূখর খেলার আয়োজন করলে ভালো হয় বর্তমান সমাজের জন্য। কারন ছেলে মেয়েরা খেলাধুলা ফেলে মোবাইল গেম খেলে যা শরীর,মন ও দেহের জন্য মারাত্মক ক্ষতিকর। ছেলেমেয়েরা বুদ্ধির বিকাশ বাড়াতে এরকম আরো খেলাধূলা আয়োজন করা প্রয়োজন।

ভোলকান ক্লাব পরিচালক রহমত উল্লাহ বলেন আমার দল নিয়ে আমি খুবই আনন্দিত। ভালো খেলে দর্শকদের সুন্দর খেলা উপহার দিচ্ছে সকল খেলোয়াড়রা। আমি সকলের প্রতি সন্তুষ্ট। অপরদিকে উইকেট কিপার ও ভোলকান দলের অধিনায়ক সিনিয়র খেলোয়াড় বেনু দত্ত বলেন দলের সকলে ভালো খেলছে আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের সাপোর্টার ও দর্শকদের উৎসাহ পেয়ে আমাদের খেলা আরো ভালো হয়। সৃষ্টিকর্তার কৃপায় আমরা সেমিফাইনাল নিশ্চিত করেছি আগামীতে আরো সাপোর্ট ও সহোযোগিতা চাই দর্শকদের। সকলের দোয়া ও ভালোবাসায় আমরা জয়ী হয়েছি আমার দলের সকল খেলোয়াড়দের প্রতি আমি কৃতজ্ঞ। ভোলকান ক্লাব এর কোষাধ্যক্ষ তাজুল ইসলাম বলেন বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট খেলার মতো আরো খেলার আয়োজন করা দরকার। প্রথম বিভগ ক্রিকেট লীগের পাশাপাশি প্রতি বছর ২য় বিভাগ ক্রিকেট লীগের আয়োজন করা দরকার। ক্রীড়া সংস্থা রাঙামাটি জেলাকে ধন্যবাদ দিয়ে বক্তব্য দেন ভোলকান ক্লাব দপ্তর সম্পাদক রাসেল এই রকম আরো খেলার আয়োজন নিয়মিত করার জন্য বলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ