• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাঙামাটি’তে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেটে পাইনিয়র কে ৯ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ভোলকান ক্লাব

তাজুল ইসলাম- বি:প্রতিনিধি-রাঙামাটি: / ৭৭৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩

তাজুল ইসলাম- বি:প্রতিনিধি-রাঙামাটি:

অদ্য ২৫ শে ডিসেম্বর ২০২৩ ইং সোমবারে রাঙামাটি চিংহ্লা মং চৌধুরী মারী স্টেডিয়ামে বঙ্গবন্ধু উন্মুক্ত T-20 ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর ফাইনাল খেলায় ভোলকান ক্লাব পাইনিয়র ক্লাবকে ৯ রানে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ভোলকান ক্লাব ১ম রাউন্ডে ফ্রেন্স ক্লাব কে ৬৪ রানের ব্যাবধানে হারিয়ে ২য় রাউন্ড নিশ্চিত করে। সেরা খেলোয়াড় নির্বাচিত হয় কৌটা প্লেয়ার রিংকু। হয় রাউন্ডে মাতব্বর স্মৃতি ফাউন্ডেশনকে উত্তেজনা পূর্ণ খেলা উপহার দিয়ে ৩ রানে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করে ভোলকান ক্লাব। এই ম্যাচ এ ২০তম ওভারে ১ম বোলিং করে এক রান ও না দিয়ে ২ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয় খেলোয়াড় শাহাদাত হোসেন। কোয়ার্টার ম্যাচে হামিদ স্মৃতি কে ১০২ রান টার্গেট দিয়ে ১৮.৫ বলে সকল উইকেট হারিয়ে জিতে যায় রাঙামাটি ভোলকান ক্লাব। এই ম্যাচে ৪৯ রান করে সেরা খেলোয়াড় নির্বাচিত তারেক।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জনাব মোহাম্মদ মোশারফ হোসেন খান, জেলাপ্রশাসক রাঙ্গামাটি পার্বত্য জেলা। ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ শফিউল আজম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জাহিদুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এস এম ফেরদৌস ইসলাম অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিজ নিরুপা দেওয়ান সাধারণ সম্পাদক, রাঙ্গামাটি মহিলা ক্রীড়া সংস্থা। ফাইনাল খেলায় ভোলকান ক্লাবের সিফাত মিম ১৯ রান ও ২ উইকেট নিয়ে Man of the Final নির্বাচিত হয়। টুর্নামেন্টে ১০১ রান ও ৮ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পাইনিয়র ক্লাবের কাজী কামরুল। ১১ উইকেট নিয়ে সেরা বোলার রাকিব এবং ১০৪ রান করে সেরা ব্যাটসম্যান হওয়ার গৌরব অর্জন করেছে তারেক।

গত টি-২০ লীগে রানার্স আপ এই দল এবারও ভালো ও নাম করা ক্লাব দলকে পরাজিত করে ফাইনাল খেলায় জয়ী হয়। দর্শক ও সাপোর্টারদের উৎসবমূখর সুন্দর ও আনন্দময় খেলা উপহার দিয়েছে দর্শকদের ভোলকান খেলোয়াড়েরা।

বঙ্গবন্ধু টি-২০ ফাইনাল খেলা দেখতে আশা দর্শক শহিদুল আলম বলেন রাঙামাটি জেলা হতে ক্রিকেট হারিয়ে যাচ্ছে। বৃষ্টির সিজন ব্যাতীত অন্যান্য সিজনগুলোতে এরকম উৎসব মূখর খেলার আয়োজন করলে ভালো হয় বর্তমান সমাজের জন্য। কারন ছেলে মেয়েরা খেলাধুলা ফেলে মোবাইল গেম খেলে যা শরীর,মন ও দেহের জন্য মারাত্মক ক্ষতিকর। ছেলেমেয়েরা বুদ্ধির বিকাশ বাড়াতে এরকম আরো খেলাধূলা আয়োজন করা প্রয়োজন।

ভোলকান ক্লাব পরিচালক রহমত উল্লাহ বলেন আমার দল নিয়ে আমি খুবই আনন্দিত। ভালো খেলে দর্শকদের সুন্দর খেলা উপহার দিচ্ছে সকল খেলোয়াড়রা। আমি সকলের প্রতি সন্তুষ্ট। অপরদিকে উইকেট কিপার ও ভোলকান দলের অধিনায়ক সিনিয়র খেলোয়াড় বেনু দত্ত বলেন দলের সকলে ভালো খেলছে আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের সাপোর্টার ও দর্শকদের উৎসাহ পেয়ে আমাদের খেলা আরো ভালো হয়। সৃষ্টিকর্তার কৃপায় আমরা সেমিফাইনাল নিশ্চিত করেছি আগামীতে আরো সাপোর্ট ও সহোযোগিতা চাই দর্শকদের। সকলের দোয়া ও ভালোবাসায় আমরা জয়ী হয়েছি আমার দলের সকল খেলোয়াড়দের প্রতি আমি কৃতজ্ঞ। ভোলকান ক্লাব এর কোষাধ্যক্ষ তাজুল ইসলাম বলেন বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট খেলার মতো আরো খেলার আয়োজন করা দরকার। প্রথম বিভগ ক্রিকেট লীগের পাশাপাশি প্রতি বছর ২য় বিভাগ ক্রিকেট লীগের আয়োজন করা দরকার। ক্রীড়া সংস্থা রাঙামাটি জেলাকে ধন্যবাদ দিয়ে বক্তব্য দেন ভোলকান ক্লাব দপ্তর সম্পাদক রাসেল এই রকম আরো খেলার আয়োজন নিয়মিত করার জন্য বলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ