• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

টাঙ্গাইলে গাভীর দুধ না কেনায় ব্যবসায়ীদের মারধর, থানায় অভিযোগ

হাদী চকদার, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ / ২৫৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১

টাঙ্গাইলের কালিহাতীতে গাভীর দুধ ক্রয় না করায় ঘোষ সম্প্রদায়ের ব্যবসায়ীদের ব্যাপক মারধরের ঘটনা ঘটেছে। এতে উপজেলার হিন্দু সমাজের মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

এ ঘটনায় বুধবার রাতে কালিহাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

বুধবার (১৪ জুলাই) সকালে উপজেলার সল্লা ইউনিয়নের দেউপুর নতুন বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে যায়, গ্রাম্য রেষারেষিতে দেউপুর বাজারটি ভেঙ্গে প্রায় ১কি.মি দুরে আরেকটি নতুন বাজার সৃষ্টি হয়। ঘোষ সম্প্রদায়ের ব্যবসায়ীরা দুই বাজার থেকেই ক্রেতাদের কাছ থেকে নিয়মিত গাভীর দুধ ক্রয় করে আসছেন।
এদিকে দেউপুর দক্ষিণ পাড়ার আনিছুর রহমানের ছেলে কামাল হোসেনসহ কয়েকজন ব্যক্তি শুধু নতুন বাজার থেকে দুধ ক্রয় করতে ঘোষ সম্প্রদায়ের ব্যবসায়ীদের চাপ প্রয়োগ করেন।
প্রতিদিনের মত ওই দিন সকালেও নতুন বাজার থেকে দুধ ক্রয় করে পুরাতন বাজারে যাওয়ার জন্য রওনা হলে এতে ক্ষুব্ধ হয়ে কামাল হোসেন লাঠি দিয়ে পিটিয়ে প্রথমে সম্ভু ঘোষ ও রনি ঘোষকে গুরুতর আহত করেন। তাদের মারধর থেকে বাঁচাতে গেলে বলাই ঘোষ, গোপাল ঘোষ সহ আরও কয়েক জনকে বেধরক পিটিয়ে আহত করে। এ সময় কামালের সহযোগীরাও উপস্থিত ছিল।

পরে আহত দুই জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অভিযোগকারী সম্ভু ঘোষ বলেন, কামাল হোসেন দীর্ঘদিন যাবত আমাদের অত্যাচার করে আসছে। একই সময়ে দুই বাজার অনুষ্ঠিত হওয়ায় নতুন বাজার থেকে দুধ কিনে নিয়ে আমরা পুরাতন বাজারে গিয়ে দুধ পাইনা। এদিকে কামালসহ কয়েকজন আমাদেরকে পুরাতন বাজারে যেতে বাঁধা সৃষ্টি করে। আবার নতুন বাজারে দুধ কিনতে গেলেও আমাদের কাছ থেকে প্রতিদিন একশত টাকা করে চাঁদা দাবী করেন। সেটা না মানার কারণে পরিকল্পিতভাবে আমাদের মারধর করা হয়। আমরা এর বিচার চাই।

অভিযুক্ত কামাল হোসেন মারধরের ঘটনাটি অস্বীকার করেছেন।

এ বিষয়ে সল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম বলেন, ঘটনাটি আমি স্থানীয়দের কাছ থেকে শুনেছি এবং অতি দ্রুত বিষয়টি মীমাংসা করার চেষ্টা করতেছি।

এ বিষয়ে কালিহাতী উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক পরিতোষ সেন বলেন, ঘটনাটি শুনে মর্মাহত হয়েছি। অপরাধী যেই হোক না কেন প্রশাসনের কাছে তার দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানাই।

এ বিষয়ে কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা আজিজুর রহমান বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের আইনের আওতায় আনা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ