• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

হ‌য়তো বিএনপি নির্বাচনে আসবে, মোটা অংকের টাকা যাবে লন্ডনে

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ৪৯৪ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হয়তো তারা (বিএনপি) নির্বাচনে আসবে, নমিনেশন বাণিজ্য করবে। কিছু টাকা পুরানা পল্টন, কিছু টাকা গুলশান অফিস পাবে। আর মোটা অংকের টাকা যাবে লন্ডনে। এই তো তাদের নির্বাচনে অংশগ্রহণ। তারপর তারা ইলেকশনের বুথে নিজেরাই মারামারি করে বলবে, এই তো আমরা নির্বাচন করতে পারলাম না, উইথড্রো করলাম।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেল ৪টায় গণভবনে এক সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক দক্ষিণ আফ্রিকা সফরের বিষয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন অংশগ্রহণমূলক মানে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। যতগুলো উপনির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচন হলো জনগণ কি অংশগ্রহণ করেনি? জনগণ তো অংশগ্রহণ করেছে। সেটাই তো অংশগ্রহণমূলক নির্বাচন। জনগণ ভোট দেবে, সেই ভোটে যারা জয়ী হবে তারাই সরকারে আসবে।

তিনি বলেন, নির্বাচন অংশগ্রহণমূলক হওয়া মানে কি ভোটচোর-ভোটডাকাতদের, দুর্নীতিবাজ-মানিলন্ডারিং-খুনি, ২১ আগস্ট গ্রেনেড হামলাকারী, জাতির পিতার হত্যাকারী, একাত্তরের যুদ্ধাপরাধীদের অংশগ্রহণ? এটা কি জনগণ চায়? তারা অংশগ্রহণ করলেই নির্বাচন বৈধ হবে আর অন্য কেউ করলে হবে না এটা তো হতে পারে না। বরং তাদের প্রতি মানুষের ঘৃণা রয়েছে। এটা মাথায় রাখতে হবে। নইলে ২০০৮ সালের নির্বাচনে বিএনপি তো মাত্র ৩০টা আসন পেয়েছিল। তারপর থেকে তারা তো নির্বাচনে অংশগ্রহণ করে না, তারা শুধু বাণিজ্য করে, নমিনেশন বেচে।

উল্লেখ্য, গত ২২ থেকে ২৪ আগস্ট দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে ব্রিকস শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা, ব্রাজিলের প্রেসিডেন্ট লুই ইনাসিও লুলা দা সিলভা যোগ দেন। সম্মেলন শেষে গত ২৭ আগস্ট সকাল ৮টা ৩১ মিনিটে দেশে ফেরেন প্রধানমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ