Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭°সে
শিরোনাম :
কোয়ারেন্টিনে ১৫,০০০ রোহিঙ্গা, আক্রান্ত সংখ্যা ২৯ কমিউনিটি ট্রান্সমিশন শুরুর আশঙ্কা মাদারীপুরে এক পুলিশ সদস্য সহ ০৪জন করোনা আক্রান্ত ঘোরাঘাটে পানি নিষ্কাসনকে কেন্দ্র করে প্রতিবেশীর হাতে নিহত ১ দি চেঙ্গী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজের শুভ উদ্বোধন কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখ স্মরন কালের লকডাউন মাদারীপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১ ঈদে ভবঘুরে পাগলদের মাঝে খাবার বিতরণ করলেন জনসেবা যুব কল্যাণে আমরা চোলাই মদসহ মাগুরায় দুই মাদক বিক্রেতা গ্রেফতার পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা

মহালছড়ি জ্ঞানোদয় বনবিহারে কম্পিউটার ও সেলাই মেশিন প্রশিক্ষণ কর্মশালা শুভ উদ্ভোধন

মহালছড়ি সংবাদদাতা: শুভ উদ্ভোধক  হলেন দাতা প্রকল্প বাস্তবায়ন প্রধান বাবু স্নেহাশীষ প্রিয় বড়ুয়া ও শ্রীমতি শুক্লা বড়ুয়া(আমেরিকা প্রবাসি)।
প্রকল্প বাস্তবায়নে “নির্বাণকামী গ্রুপ” সহযোগিতা করবেন।
নির্বাণকামী গ্রুপের প্রতিষ্ঠাতা মহান মানবতাবাদী, দানবীর, হিতকামী, উপকারী ধর্মপরায়ণ শ্রদ্ধাবান উপাসক বাবু স্নেহাশিষ প্রিয় বড়ুয়ার অর্থায়নে জ্ঞানোদয় বন বিহারে অত্র এলাকায় যুবসমাজকে বেগবান ও তরান্বিত করার লক্ষে কম্পিউটার ও সেলাই মেশিন প্রদান করেন। ধর্মদানের সাথে আর্থিক দান।
গতকাল ১১ অক্টোবর ২০১৯ইং রোজ শুক্রবার মহালছড়ি জ্ঞানোদয় বন বিহারে কম্পিউটার ও সেলাই মেশিন প্রকল্পের শুভ উদ্ভোধনী অনুষ্ঠান ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে দানীয় আয়োজন সুসম্পন্ন করা হয়।
জ্ঞানোদয় বন বিহার পরিচালনার পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন সাম্মাদিটি্ঠি ফাউন্ডেশনের সভাপতি উদয়ন চাকমা। বক্তব্য রাখেন, নির্বাণকামী গ্রুপের সম্মানিত উপদেষ্টা বিশ্বজিৎ বড়ুয়া। বক্তব্য রাখেন, নির্বাণকামী গ্রুপের সম্মানিত সদস্য তপন কান্তি বড়ুয়া।
ধর্মশিক্ষার সাথে কারিগরি শিল্পবিদ্যায় পারদর্শী লাভ করা।
প্রায় বক্তা ভগবান বুদ্ধের বাণী তুলে ধরেছেন  যে বিবিধ শিল্পবিদ্যা শিক্ষা করা উত্তম মঙ্গল।  অর্থাৎ,জীবনে বাচাঁর তাগিদে সম্যক জীবিকা নির্বাহের জন্য বিবিধ কারিগরি বিদ্যা যেমন, কম্পিউটার, সেলাই, ইলেকট্রনিক, ড্রাইভিং ইত্যাদি বিষয়ে দক্ষতা লাভ করা একান্ত অপরিহার্য।
বর্তমান বিজ্ঞান প্রযুক্তি যুগে কম্পিউটার ছাড়া দুনিয়া অচল। প্রতিটি ব্যবসা বাণিজ্য, চাকুরী ক্ষেত্রে কম্পিউটারের দক্ষতার প্রয়োজন রয়েছে। তাই সকল বক্তরা কারিগরি শিল্পবিদ্যার উপর গুরুত্ব আরোপ করেন। অত্র এলাকায় ধর্মশিক্ষা উন্নয়নের পাশাপাশি বর্তমান প্রজন্মকে বিবিধ শিল্পবিদ্যা শিক্ষার জন্য আহ্বান জানান।
বক্তরা বলেন, একটি জাতিকে উন্নয়ন ও শ্রীবৃদ্ধির লক্ষে ধর্মীয় নৈতিকতার শিক্ষার পাশাপাশি বর্তমান প্রযুক্তি বিদ্যায় পারদর্শীতা লাভ করতে হবে।
উন্নত বিশ্বের দিকে তাকিয়ে দেখুন আজ তারা এত উন্নত কেন?
কারণ উন্নত দেশগুলোতে বিজ্ঞান প্রযুক্তি অত্যান্ত উন্নত ও সমৃদ্ধ। উন্নত দেশের প্রজন্ম বিবিধ কারিগরি শিল্পবিদ্যায় পারদর্শী দক্ষতা লাভ করেছে।
পূজনীয় ভিক্ষুসংঘের মধ্যে বহুজনের হিত সুখ মঙ্গলের জন্য স্বধর্ম দেশনা প্রদান করেন জ্ঞানোদয় বন বিহারের সুযোগ্য উপাধ্যক্ষ শ্রদ্ধেয় প্রজ্ঞাপাল ভিক্ষু মহোদয়।এরপর রাঙ্গামাটি রাজবন বিহার থেকে আগত পূজ্য বনভান্তের সুযোগ্য শিষ্য সত্যজগৎ ভান্তে মহোদয় স্বধর্ম দেশনা প্রদান করেন।
সকাল পর্ব অনুষ্ঠান সমাপ্তির পর বিকাল ২.০০টায় নির্বাণকামী গ্রুপের সদস্য-সদস্যাবৃন্দের উপস্থিতে জ্ঞানোদয় বন বিহারের পরিচালনা কমিটি ও কম্পিউটার, সেলাই প্রশিক্ষণ শিক্ষার্থীবৃন্দসহ পূজনীয় প্রজ্ঞাপাল ভিক্ষু মহোদয়ের উপস্থিতিতে সংক্ষিপ্তপরিসরে পরিচিতি পর্ব আলোচনা করা হয়।
উক্ত দানীয় অনুষ্ঠানটি আয়োজনে জ্ঞানোদয় বন বিহার পরিচালনা কমিটি ও সাম্মাদিটি্ঠি ফাউন্ডেশন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্বাণকামী গ্রুপের সম্মানিত সদস্য-সদস্যাবৃন্দ।
অত্র এলাকায় জন প্রতিনিধি, সম্মানিত গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্বধর্ম অনুরাগী উপাসক-উপাসকবৃন্দ।
যিনি অক্লান্ত পরিশ্রম করে গরীব দুঃখী মেহনতি মানুষের মুখে হাসি ফুটানোর জন্য মানবতার কাজ করে যাচ্ছেন সেই মহান ব্যক্তি মানবতাবাদী, দানবীর বাবু স্নেহশীষ প্রিয় বড়ুয়ার(আমেরিকা প্রবাসী) কর্মপরিকল্পনা তাহার গুণরাশির অবদান স্মরণ করে এলাকাবাসী সকল উপাসক ও উপাসিকাগণ আন্তরিক কৃতজ্ঞতাসহিত আর্শীবাদ প্রকাশ করেন।
শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দি চেঙ্গী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজের শুভ উদ্বোধন
কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখ স্মরন কালের লকডাউন
পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন
রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা
রামগড় উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি ঈদ শুভেচ্ছা জানান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব কুমার কার্বারী 
ক্রান্তিলগ্নে ঈদ খাদ্য সামগ্রী দিলেন বেতবুনিয়া ইউনিয়ন ৩নং ওয়ার্ড শাখা ছাত্রলীগ

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।